বৃহস্পতিবার, ১৩ জুন ২০২৪, ৩০ জ্যৈষ্ঠ ১৪৩১

ইংল্যান্ডকে হারিয়ে বিশ্বকাপের মূল মিশনে চোখ টাইগারদের

ক্রীড়া প্রতিবেদক
  ০২ অক্টোবর ২০২৩, ০৯:৩২
ইংল্যান্ডকে হারিয়ে বিশ্বকাপের মূল মিশনে চোখ টাইগারদের

আর মাত্র কয়েকদিন পরই ওয়ানডে বিশ্বকাপের ১৩তম আসর। আর এ টুর্নামেন্টটিকে সামনে রেখে অংশগ্রহণকারী প্রতিটি দল দুটি করে প্রস্তুতি ম্যাচে নিজেদের শেষ মুহূর্তে ঝালিয়ে নিচ্ছে। লঙ্কানদের বিপক্ষে ৭ উইকেটের দুর্দান্ত এক জয় বাগিয়ে নেওয়ার পর ইংল্যান্ডকে হারিয়ে বিশ্বকাপের মূল মিশন শুরু করায় চোখ টাইগারদের। কিন্তু ম্যাচের আগেরদিন গুয়াহাটির আবহাওয়া পূর্বাভাস টাইগারদের সেই স্বপ্নপূরণের প্রধান অন্তরায় হিসেবে আবিভর্‚ত হয়েছে।

সোমবার ওয়ানডে বিশ্বকাপের দ্বিতীয় প্রস্তুতি ম্যাচ খেলতে ইংল্যান্ডের বিপক্ষে মাঠে নামবে বাংলাদেশ। গুয়াহাটির বারসাপাড়া ক্রিকেট স্টেডিয়ামে ম্যাচটি গড়াবে বেলা আড়াইটায়।

আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, আগামী দুই সপ্তাহ গুয়াহাটিতে প্রবল বৃষ্টির সম্ভাবনা আছে। বাংলাদেশ-ইংল্যান্ডের ম্যাচের দিন সেখানকার তাপমাত্রা ২৫-৩৩ ডিগ্রি থাকার কথা বলা হয়েছে। তবে সেটি অনুভ‚ত হবে ৩৯ ডিগ্রির মতো। এছাড়া সারাদিন আকাশ মেঘলা থাকবে। একই সঙ্গে বজ্রপাতের সঙ্গে ভারী বৃষ্টিপাতের আশঙ্কাও রয়েছে। আর তাতেই শঙ্কা জেগেছে ম্যাচটি মাঠে গড়ানো নিয়ে।

এর আগে গত শনিবার এই ভেন্যুতে ভারত ও ইংল্যান্ডের মধ্যকার ম্যাচটি পরিত্যক্ত ঘোষণা করা হয়েছিল বৃষ্টির কারণে।

ম্যাচটি ভেস্তে গেলে বাংলাদেশের চেয়ে ক্ষতিটা বেশি হবে ইংল্যান্ডেরই। কেননা উপমহাদেশের কন্ডিশনে কোনো প্রকার প্রস্তুতি ম্যাচ ছাড়াই ডিফেন্ডিং চ্যাম্পিয়নদের নামতে হবে বিশ্বকাপের মূল লড়াইয়ে। নিশ্চিতভাবেই এটি বিশ্বকাপজয়ীদের জন্য একটি বড় চ্যালেঞ্জ সেটি বলার অপেক্ষা রাখে না।

আগামী ৫ অক্টোবর উদ্বোধনী দিনে নিউজিল্যান্ডের বিপক্ষে ম্যাচের মধ্য দিয়ে বিশ্বকাপের যাত্রা শুরু করবে ইংল্যান্ড। ৭ অক্টোবর শুরু হবে বাংলাদেশের বিশ্বকাপ মিশন। প্রথম ম্যাচে তাদের প্রতিপক্ষ আফগানিস্তান।

যাযাদি/ এস

  • সর্বশেষ
  • জনপ্রিয়
X
Nagad

উপরে