বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ২ জ্যৈষ্ঠ ১৪৩১

বার্সাকে উড়িয়ে স্প্যানিশ সুপার কাপে জিতল রিয়াল

যাযাদি ডেস্ক
  ১৫ জানুয়ারি ২০২৪, ১০:১৮
আপডেট  : ১৫ জানুয়ারি ২০২৪, ১০:৩৮
বার্সাকে উড়িয়ে স্প্যানিশ সুপার কাপে জিতল রিয়াল

ভিনিসিয়ুসের হ্যাটট্রিকে স্প্যানিশ সুপার কাপের ফাইনালে শিরোপা নির্ধারণী ম্যাচে ৪-১ গোলে জয়ী হয়ে ১৩তম সুপার কাপের শিরোপা জিতল রিয়াল মাদ্রিদ। এর মধ্য দিয়ে ১৪টি শিরোপা জিতে শীর্ষে থাকা বার্সার সঙ্গে ব্যবধানও কমিয়ে এনেছে দলটি।

ভিনিসিয়ুস জুনিয়রের দাপটে বিধ্বস্ত হলো বার্সেলোনা। চোটের কারণে এ মৌসুমে বেশ ভুগেছেন ভিনিসিয়ুস। সম্প্রতি মাঠে ফিরলেও দেখা পাননি গোলের। ফাইনালে চিরপ্রতিদ্ব›দ্বীদের পেয়ে রীতিমতো আগুনে রূপ নেন ভিনি। আদায় করে নিয়েছেন লম্বা সময় মনে রাখার মতো এক হ্যাটট্রিকও। এটি এই শতকে এল ক্লাসিকোতে পঞ্চম হ্যাটট্রিক এবং রিয়ালের হয়ে দ্বিতীয়।

সৌদি আরবের রিয়াদের আল আওয়াল পার্কে হওয়া এ ম্যাচের সাত মিনিটেই জয়ের লক্ষে এগিয়ে যায় রিয়াল মাদ্রিদ। জুড বেলিংহামের অফসাইড কাটিয়ে বল পান ভিনিসিয়ুস জুনিয়র। বল নিয়ে তিনি সরাসরি বক্সে ঢুকে জালে জড়ান বল। তিন মিনিট পরই ব্যবধান দিগুণ করে ভিনিসিয়ুস জুনিয়র।

ম্যাচে সমতা ফেরানোর জন্য মরিয়া হয়ে উঠে বার্সেলোনা। কঠিন লড়াইয়ের পর ৩৩ মিনিটে লেভানদোস্কি এক গোল পরিশোধ করে। বিরতিতে যাওয়ার আগেই ফের ব্যবধান বাড়ায় ভিনিসিয়ুস। তুলে নেয় নিজের হ্যাটট্রিক। ৩৯ মিনিটে তাকে বক্সের মধ্যে ফেলে দেন আরোহো। আর সেখানে স্পট কিক থেকে গোল করতে ভুল করেননি ভিনিসিয়ুস।

দ্বিতীয়ার্ধে ম্যাচে ফেরার আশায় বেশ কিছু পরিবর্তন আনে বার্সা। যদিও বার্সার আক্রমণগুলো ছিল নির্বিষ। রিয়ালকে চ্যালেঞ্জে ফেলার মতো তেমন কিছুই করতে পারছিল না জাভি হার্নান্দেজের দল। বরং রিয়ালের তৈরি আক্রমণগুলোই বেশি হুমকি তৈরি করছিল।

শেষ পর্যন্ত তেমনই এক আক্রমণ থেকে ৬৪ মিনিটে রদ্রিগো চতুর্থ গোলটি করে। গোলের ব্যবধান ধরে রেখে শিরোপা উৎসবে মেতে ওঠে রিয়াল।

যাযাদি/ এসএম

  • সর্বশেষ
  • জনপ্রিয়
X
Nagad

উপরে