শুক্রবার, ৩১ মে ২০২৪, ১৬ জ্যৈষ্ঠ ১৪৩১

 চট্টগ্রামের সর্বজনীন পেনশন স্কিম রেজিস্ট্রেশনে রাউজান থানা এগিয়ে

রাউজান (চট্টগ্রাম) প্রতিনিধি
  ১৫ মে ২০২৪, ২১:৫১
ছবি-যায়যায়দিন

চট্টগ্রাম জেলার ৩০ থানা এবং ১৫ উপজেলার মধ্যে সবচেয়ে বেশি পেনশন স্কিম রেজিস্ট্রেশন হয়েছে রাউজানে। এই উপজেলায় এ পর্যন্ত রেজিস্ট্রেশন হয়েছে ৪ হাজার ১৫০ জন। ১৪টি ইউনিয়ন ও ১টি পৌরসভার নয়টি ওয়ার্ডে যারা রেজিস্ট্রেশন করেছে তাদের মধ্যে আছেন বেসরকারি প্রতিষ্ঠানে চাকুরিজীবী, মসজিদের ইমাম মোয়াজ্জিম, শিক্ষক, শ্রমজীবিসহ বিভিন্ন শ্রেণি পেশার মানুষ। তারা সকলেই স্বেচ্ছায় পেনশন স্কিমে অর্ন্তভুক্ত হয় বলে জানিয়েছেন এলাকার জনপ্রতিনিধিরা।

এর আগে স্থানীয় সংসদ সদস্য এবিএম ফজলে করিম চৌধুরী নিজ উপজেলার সকল শ্রেণি পেশার মানুষকে পেনশন স্কিমে আওতাভুক্তির রেজিস্ট্রেশন করার জন্য আহবান জানিয়েছিলেন। উপজেলা প্রশাসন এলাকায় মাইকিং, লিপলেট বিতরণ ও পৌরসভার মেয়র জমির উদ্দিন পারভেজ সচেতনতামূলক সভা সমাবেশ করে পেনশন স্কিম রেজিস্ট্রেশনের সুফল সম্পর্কে এলাকাবাসীকে ধারণা দেন।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) অংগ্যজাই মারমা রাউজানে সর্বাধিক সংখ্যক মানুষকে পেনশন স্কিম রেজিস্ট্রেশনের আওতাভুক্ত করা প্রসঙ্গে বলেছেন সর্বজনীন পেনশন স্কিন রেজিস্ট্রেশনে যে সাড়া পাওয়া গেছে, সেটি উৎসাহব্যঞ্জক।

জনসচেতনতার কারণে আমরা চট্টগ্রামের মধ্যে সর্বাধিক ৪ হাজার ১৫০ জন মানুষকে পেনশনের আওতায় আনতে পেরেছি।

খবর নিয়ে জানা যায় চট্টগ্রামে সর্বজনীন পেনশনে স্কিমে এ পর্যন্ত রেজিস্ট্রেশনভুক্ত হয়েছে রাউজান উপজেলায় ৪ হাজার ১৫০, সীতাকুন্ড ৩৮১৬, বাঁশখালীতে ২৮৫৪ , চন্দনাইশ ২৭২৯. ফটিকছড়ি ২৩৬২, বোয়ালখালী ২০২৪, পটিয়া ২৩৩৭, আনোয়ারা ২৪৫৫, কর্ণফুলী ২০৬২. মিরশ্বরাই ১৯৬২, রাঙ্গুনিয়া ১৩৫৭, সদ্বীপে ১৪১৯, সাতকানিয়ায় ১৯৭৫, হাটহাজারী ১৩৬৩, লোহাগাড়া ১৬৩৭, নগরের কতোয়ালী ১৭৬, চান্দগাও ১০৫, আকবরশাহ ৬৩জন, ইপিজেড ৩৫জন, খুলশী ৭৭, ডবলমুরিং ৭৯, পাঁচলাইশ ৫৯, পাহাড়তলী ৪৪, বাকলিয়া ৪৪ চকবাজার ৩৩, বন্দর ৪৭, সদরঘাট ২১, পতেঙ্গা ৩০, হালিশহর ৬৪, বায়েজিদ বোস্তামী ৫৩ জনসহ মোট ৩৫ হাজার ৪৭১ জন।

যাযাদি/ এম

  • সর্বশেষ
  • জনপ্রিয়
X
Nagad

উপরে