বুধবার, ২২ মে ২০২৪, ৮ জ্যৈষ্ঠ ১৪৩১

মেসিদের বিপক্ষে মাঠে নামা নিয়ে শঙ্কা রোনালদোর 

ক্রীড়া ডেস্ক
  ২৫ জানুয়ারি ২০২৪, ১০:২৩
ফাইল ছবি

আল নাসরের হয়ে চীনে দুটি প্রীতি ম্যাচ খেলার কথা ছিল ক্রিশ্চিয়ানো রোনালদোর। কিন্তু পর্তুগিজ ফরোয়ার্ড ইনজুরিতে পড়ায় ওই ম্যাচ দুটি স্থগিত করা হয়েছে। অথচ সামনেই লিওনেল মেসির ইন্টার মায়ামির সঙ্গে তার বহু আকাক্সিক্ষত দ্বৈরথ। এখন ইনজুরির ঘটনায় ওই ম্যাচে রোনালদোর অংশগ্রহণ নিয়ে দেখা দিয়েছে শঙ্কা।

আরও একবার রোনালদো বনাম লিওনেল মেসির লড়াইয়ের অপেক্ষায় ফুটবল বিশ্ব। তবে সেই লড়াই নিয়েই এখন জাগছে শঙ্কা। ইন্টার মায়ামির সঙ্গে আল নাসরের ম্যাচটি হবে বটে। তবে মাঠে দুই মহাতারকার দ্বৈরথ নাও দেখা যেতে পারে। রোনালদো যে চোটে পড়েছেন! পর্তুগিজ তারকার চোটের কারণেই চীন সফরে থাকা আল নাসর সেখানে তাদের দুটি ম্যাচ স্থগিত করেছে। ম্যাচের আগের দিন এই খবর জানার পর শেনচেনে আল নাসরের টিম হোটেলে ক্ষোভ প্রকাশ করতে দেখা গেছে চীনা ফুটবল সমর্থকদের।

সৌদি প্রো লিগের মধ্য মৌসুম বিরতিতে চীন সফরে আছে আল নাসর। শেনচেনে প্রথম ম্যাচটি হওয়ার কথা ছিল বুধবার, দ্বিতীয়টি চার দিন পর। চীনে যাওয়ার পর দলের অনুশীলনে রোনালদোকে দেখা যায়নি বলে খবর প্রকাশ করে স্থানীয় সংবাদমাধ্যম। এরপর মঙ্গলবার জানা গেল তার পেশির চোটের খবর। চোটের মাত্রা নিয়ে বিস্তারিত কিছু জানা যায়নি। তবে ইন্টার মায়ামি ও আল নাসর রিয়াদে মুখোমুখি হবে আগামী ১ ফেব্রুয়ারি। রোনালদোর সেরে ওঠার সময় তাই খুব বেশি নেই।

রোনালদো ও আল নাসরের ম্যাচ ঘিরে শেনচেনে আগ্রহ ছিল তুঙ্গে। চোট ও ম্যাচ স্থগিত করার খবর জানিয়ে সংবাদ সম্মেলনে সমর্থকদের কাছে দুঃখপ্রকাশ করেন রোনালদো। তিনি বলেন, ‘আমার জন্য আজকের দিনটি কষ্টের। চীনা সমর্থকদের কাছে দুঃখপ্রকাশ করতে চাই আমি, বিশেষ করে শেনচেনের মানুষদের কাছে। আপনারা জানেন, ফুটবলে অনেক সময় অনেক কিছু নিয়ন্ত্রণে থাকে না। ২২ বছর ধরে পেশাদার ফুটবল খেলছি, কিন্তু খুব বেশি চোটে পড়িনি। আমার কষ্ট হচ্ছে যে, আল নাসর ও আমি নিজে চীনে এসেছিলাম সফর উপভোগ করতে।’

‘২০০৩-২০০৪ সাল থেকে চীনে আসছি আমি। এটিকে নিজের ঘর বলেই মনে হয় আমার। এটিকে মনে হয়েছে আমার দ্বিতীয় বাড়ি। সবসময়ই লোকে দারুণভাবে স্বাগত জানিয়েছে এখানে। এই কারণেই আমার খারাপ লাগছে। কারণ আমি জানি, আপনারা কষ্ট পাচ্ছেন, বিশেষ করে যারা ক্রিশ্চিয়ানোকে ভালোবাসেন। যোগ করেন রেনালদো।

তবে শেনচেনের ফুটবল অনুসারীদের জন্য অবশ্য আশার খবরও জানিয়ে রাখলেন রোনালদো, ‘এটিকে ইতিবাচক দিক থেকে দেখতে হবে আমাদের। ইতিবাচক মানে, আমরা ম্যাচগুলো বাতিল করিনি। এবার স্রেফ স্থগিত হচ্ছে। আমরা আবার ফিরে আসব। দুর্ভাগ্যজনকভাবে আমার সমস্যা হচ্ছে এবার। তবে সেটা ফুটবল ও জীবনেরই অংশ। আমরা আবার আপনাদের দেশে ফিরতে চাই। আমরা ফিরব।’

আল নাসরও বিবৃতিতে জানায়, দ্রুততম সময়ের মধ্যে আবার সফরে ফিরতে আয়োজকদের সঙ্গে কথা হয়েছে তাদের। ২৪ ঘণ্টার কম সময় আগে ম্যাচ স্থগিত করায় সমর্থকদের ক্ষোভ ছিল অনুমিতই। তবে আয়োজকরা জানান, ম্যাচের টিকিট করা সমর্থকদের টিকিটের টাকা ফেরত দেওয়ার পাশাপাশি ফ্লাইট ও হোটেল খরচও তারা দিয়ে দেবেন। আর এই সফর তো আবার হবে। এখন বড় শঙ্কা মেসি-রোনালদোর লড়াই নিয়ে। ধারণা করা হচ্ছে, সমসাময়িক এই দুই কিংবদন্তির শেষবারের মতো মুখোমুখি হওয়ার সুযোগ এটিই। প্রাক-মৌসুম প্রস্তুতি পর্বে সৌদি আরবে এই সফরে আসছে মেসি, লুইস সুয়ারেজ, সার্জিও বুসকেটসের ইন্টার মায়ামি। এই সফরে আল হিলালের বিপক্ষেও খেলবেন মেসিরা। তবে চোটের কারণে আল হিলালের বড় তারকা নেইমারের না খেলা নিশ্চিত ছিল আগেই। এবার শঙ্কা রোনালদোকে নিয়ে।

যাযাদি/ এস

  • সর্বশেষ
  • জনপ্রিয়
X
Nagad

উপরে