বুধবার, ২২ মে ২০২৪, ৭ জ্যৈষ্ঠ ১৪৩১

মিশরকে হারিয়ে কোয়ার্টার ফাইনালে কঙ্গো

যাযাদি ডেস্ক
  ২৯ জানুয়ারি ২০২৪, ১৩:৩৪
মিশরকে হারিয়ে কোয়ার্টার ফাইনালে কঙ্গো

কথা ছিল চোট কাটিয়ে মোহাম্মদ সালাহর মিশর দলে ফেরার। কিন্তু সেটা আর হচ্ছে না। কাল রাতে আফ্রিকান নেশনস কাপের শেষ ষোলো থেকে বিদায় নিয়েছে তার দল।

সান পেদ্রোয় অনুষ্ঠিত ডিআর কঙ্গোর বিপক্ষে এ ম্যাচে নির্ধারিত ও অতিরিক্ত সময় মিলিয়ে ১-১ গোলে সমতায় ছিল দুই দল। টাইব্রেকারে ৮-৭ গোলের জয়ে সাতবারের চ্যাম্পিয়ন মিসরকে বিদায় করে কোয়ার্টার ফাইনালে গিনির মুখোমুখি হওয়া নিশ্চিত করেছে ডিআর কঙ্গো।

নির্ধারিত সময়ে ম্যাচের ৩৭ মিনিটে মেশচাক এলিয়ার গোলে এগিয়ে যায় কঙ্গো। প্রথমার্ধের যোগ করা সময়ে পেনাল্টি থেকে মোস্তফা মোহামেদের গোলে সমতায় ফেরে মিসর। অতিরিক্ত সময়ের প্রথমার্ধে ১০ জনের দলে পরিণত হয় তারা। ৯৭ মিনিটে দ্বিতীয় হলুদ কার্ড দেখে মাঠ ছাড়েন মিসরের লেফট ব্যাক মোহামেদ হামদি।

পিএসজির বয়সভিত্তিক দল থেকে উঠে আসা কঙ্গোর গোলকিপার মাপাসি ফরাসি ফুটবলে দ্বিতীয় স্তরের দল রোদেজে খেলেন। ম্যাচ শেষে ক্যানাল প্লাস আফ্রিকাকে তিনি বলেছেন, ‘গাবাস্কি যখন শট নিতে এল, আমরা একে-অপরের চোখে তাকাই এবং তাকে দেখে নার্ভাস লাগছিল।’

মাপাসি নিজের শট নেওয়ার আগে মুচকি হেসেছেন। হয়তো চাপ কাটিয়ে উঠতে মাথা ঠান্ডা রাখার চেষ্টা করছিলেন। জয়ের পর সেটাই বললেন, ‘বলটা জায়গামতো বসিয়ে মাথা ঠান্ডা রেখেছি। অনুশীলনে শেষ পেনাল্টিটি নেওয়ার কথা ভেবেছি এবং সৌভাগ্যবশত লক্ষ্যভেদ করতে পেরেছি।

যাযাদি/ এসএম

  • সর্বশেষ
  • জনপ্রিয়
X
Nagad

উপরে