মঙ্গলবার, ২১ মে ২০২৪, ৭ জ্যৈষ্ঠ ১৪৩১

অবশেষে ভারতীয় দলে ডাক পেলেন 'বিদ্রোহী' সরফরাজ

যাযাদি ডেস্ক
  ৩০ জানুয়ারি ২০২৪, ১০:৪৩
অবশেষে ভারতীয় দলে ডাক পেলেন 'বিদ্রোহী' সরফরাজ

কয়েক দিন আগেই রঞ্জি ট্রফিতে শতরান করেছেন। এই প্রথম নয়। গত দু’-তিন মওসুম ধরেই প্রথম শ্রেণির ক্রিকেটে একের পর এক বড় রানের ইনিংস খেলেছেন। তবু সরফরাজ খানের জায়গা হয়নি ভারতীয় ক্রিকেট দলে। একাধিক সাবেক ক্রিকেটার তার হয়ে সুপারিশ করেছেন। তাতেও মন গলেনি জাতীয় নির্বাচকদের। সরফরাজ নিজেও একাধিকবার ক্ষোভ প্রকাশ করেছেন সুযোগ না পেয়ে। অবশেষে সোমবার ভারতীয় দলে ডাক পেয়েছেন মুম্বইয়ের ব্যাটার। তার পর সমাজমাধ্যমে নিজের প্রতিক্রিয়া জানিয়েছেন তিনি।

ব্যক্তিগত কারণে বিরাট কোহলি ইংল্যান্ডের বিরুদ্ধে প্রথম দু’টি টেস্ট খেলছেন না। হায়দরাবাদে প্রথম টেস্টে চোট পেয়ে দ্বিতীয় টেস্ট থেকে ছিটকে গিয়েছেন লোকেশ রাহুল এবং রবীন্দ্র জাডেজা। অভিজ্ঞ চেতেশ্বর পুজারা এবং অজিঙ্ক রাহানের ওপর আর ভরসা করতে চাইছেন না অজিত আগরকরেরা। দলে থাকা শুভমন গিল, শ্রেয়স আয়ারেরা রান পাচ্ছেন না। অগত্যা বিপাকে পড়ে সরফরাজকে ভারতীয় দলে ডাকতেই হয়েছে।

প্রথমবার ভারতীয় দলে সুযোগ পেয়ে খুশি এক সময় কিছুটা বিদ্রোহী হয়ে ওঠা সরফরাজ। দলে সুযোগ পাওয়ার খবর পেয়ে মুম্বইয়ের ব্যাটার সমাজমাধ্যমে বাবার সাথে খুশির মুহূর্তের একটি ছবি দিয়েছে। সাথে ‘চক্‌ দে ইন্ডিয়া’ সিনেমার একটি জনপ্রিয় গান জুড়ে দিয়েছেন। সমাজমাধ্যমে তার পোস্ট ক্রিকেটপ্রেমীদের মধ্যে ভাইরাল হতে সময় লাগেনি। সমাজমাধ্যমে উচ্ছ্বাস প্রকাশ করেছেন সরফরাজের বাবাও। ভারতীয় ক্রিকেট বোর্ড শেষ পর্যন্ত তার বড় ছেলের ওপর ভরসা রাখায় সংশ্লিষ্ট সকলকে ধন্যবাদ জানিয়েছেন তিনি।

২০২২-২৩ মরসুমে সরফরাজ ৬টি ম্যাচে ৯২.৬৬ গড়ে ৫৫৬ রান করেছেন। গত মওসুমে তার ব্যাট থেকে এসেছে ১২২.৭৫ গড়ে ৯৮২ রান। ২০২০ মরসুমেও তিনি ছয়টি ম্যাচে করেছিলেন ৯২৮ রান। একটি ত্রিশতরানও ছিল তার। প্রথম শ্রেণির ক্রিকেটে তার গড় ৬৯.৬। তবু এত দিন উপেক্ষিত ছিলেন ভারতীয় দলে। সূত্র : আনন্দবাজার পত্রিকা

যাযাদি/ এস

  • সর্বশেষ
  • জনপ্রিয়
X
Nagad

উপরে