শুক্রবার, ১৭ মে ২০২৪, ২ জ্যৈষ্ঠ ১৪৩১

এশিয়া সফরে আর্জেন্টিনার প্রতিপক্ষ নাইজেরিয়া ও আইভরি কোস্ট

যাযাদি ডেস্ক
  ৩১ জানুয়ারি ২০২৪, ১০:৫৪
এশিয়া সফরে আর্জেন্টিনার প্রতিপক্ষ নাইজেরিয়া ও আইভরি কোস্ট

মার্চের ফিফা উইন্ডোতে ইউরোপ সফরে যাচ্ছে ব্রাজিল। দুই পরাশক্তি ইংল্যান্ড ও স্পেনের বিপক্ষে প্রীতিম্যাচ খেলবে সেলেসাওরা। ব্রাজিলের ম্যাচের সূচি নিশ্চিত থাকলেও আর্জেন্টিনার সূচি নিয়ে বেশ ধোঁয়াশা ছিল এতদিন। কোপা আমেরিকার আগে শক্তিশালী কোনো প্রতিপক্ষের খোঁজে থাকা আর্জেন্টিনার খেলা নিয়েও ধোঁয়াশা দূর হয়েছে। মার্চের ফিফা উইন্ডোতে এশিয়া সফরে আসছে বর্তমান বিশ্বচ্যাম্পিয়নরা।

জুনে মাঠে গড়াচ্ছে কোপা আমেরিকার আসর। শিরোপা ধরে রাখতে বদ্ধপরিকর আর্জেন্টিনা। তার আগে নিজেদের ঝালাই করে নিতে খেলবে প্রীতিম্যাচ। মার্চের ফিফা উইন্ডোতে শক্তিশালী প্রতিপক্ষের খোঁজে ছিল আলবিসেলেস্তেরা। প্রতিপক্ষ ঠিক করতে আর্জেন্টিনা ফুটবল অ্যাসোসিয়েশনের সভাপতি ক্লদিও তাপিয়ার সঙ্গে বৈঠকও করেছেন আর্জেন্টিনার কোচ লিওনেল স্ক্যালোনি।

ফলপ্রসূ আলোচনার পর অবশেষে জানা গেছে আর্জেন্টিনার প্রতিপক্ষ দলের নাম। পূর্বপরিকল্পনা অনুযায়ী মার্চে এশিয়া সফরে আসছে আর্জেন্টিনা। এই সফরে তারা আতিথেয়তা গ্রহণ করবে চীনের। চীনের বিশাল ফুটবল বাজারের কথা মাথায় রেখেই এমন সিদ্ধান্ত নিয়েছে তারা।

তবে চীনে এলেও এশিয়ার কোনো প্রতিপক্ষের বিপক্ষে খেলবেন না লিওনেল মেসি, অ্যাঞ্জেল ডি মারিয়ারা। আর্জেন্টিনা ফুটবল অ্যাসোসিয়েশনের সামাজিক যোগাযোগমাধ্যমের তথ্য অনুযায়ী আলবিসেলেস্তেদের প্রতিপক্ষ হিসেবে থাকছে আফ্রিকার দুই ফুটবল শক্তি নাইজেরিয়া ও আইভরি কোস্ট। চীনের হাংজুর অলিম্পিকস স্পোর্টস সেন্টার স্টেডিয়ামে প্রথম ম্যাচে নাইজেরিয়ার মুখোমুখি হবে আর্জেন্টিনা। আর আইভরি কোস্টের বিপক্ষে ম্যাচটি খেলবে বেইজিংয়ের ওয়ার্কাস স্টেডিয়ামে।

প্রতিপক্ষ ও ভেন্যু ঠিক হলেও ম্যাচের সূচি এখনও ঠিক হয়নি। তবে আর্জেন্টিনার বিশ্বস্ত ক্রীড়া সংবাদমাধ্যম টিওয়াইসি স্পোর্টস জানিয়েছে, ১৮ মার্চ থেকে ২৬ মার্চের মধ্যেই এই ম্যাচ দুটি হবে।

এই সফর চীনের সঙ্গেও ম্যাচ খেলার কথা ছিল আর্জেন্টিনার। কিন্তু একই সময়ে সিঙ্গাপুরের বিপক্ষে বিশ্বকাপ বাছাইপর্বের ম্যাচ খেলবে চীন। তাই আপাতত চীনের সঙ্গে ম্যাচটি হচ্ছে না। কোপা আমেরিকার আগে আপাতত এই দুটি ম্যাচই খেলবে আর্জেন্টিনা। এরপর ২১ জুন কোপা আমেরিকায় মাঠে নামবে আলবিসেলেস্তেরা।

যাযাদি/ এস

  • সর্বশেষ
  • জনপ্রিয়
X
Nagad

উপরে