বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১

বিপিএলে রিজওয়ানের প্রতিটি রানের দাম ২ লাখ টাকা!

যাযাদি ডেস্ক
  ০৭ ফেব্রুয়ারি ২০২৪, ১৪:৩৮
আপডেট  : ০৮ ফেব্রুয়ারি ২০২৪, ১১:০৩
বিপিএলে রিজওয়ানের প্রতিটি রানের দাম ২ লাখ টাকা!

বিপিএলের সফলতম ফ্র্যাঞ্চাইজি কুমিল্লা ভিক্টোরিয়ান্স। প্রতি মৌসুমেই শক্তিশালী দল বানিয়ে শিরোপার লড়াইয়ে থাকা কুমিল্লা এবারের বিপিএলেও শক্তিশালী দল গড়েছে। দুই ম্যাচ কম খেলে পয়েন্ট তালিকার চার নম্বরে থাকা দলটিতে এবার খেলতে এসেছিলেন পাকিস্তান জাতীয় দলের অন্যতম সেরা তারকা মোহাম্মদ রিজওয়ান। তবে পুরো আসরে খেলার সুযোগ নেই তার। পাকিস্তান ক্রিকেট লিগে (পিএসএল) অংশ নিতে বিপিএল ছেড়ে গেছেন এই উইকেটকিপার-ব্যাটসম্যান।

বিপিএলে কুমিল্লা ভিক্টরিয়ান্সের হয়ে শেষ ম্যাচটি খেলে ফেললেন মোহাম্মদ রিজওয়ান। খুলনা টাইগার্সের বিপক্ষে ম্যাচটি দিয়েই এবারের মতো বিপিএল মিশনের ইতি টানছেন টি-টোয়েন্টির সাবেক এই নম্বর ওয়ান। মূলত পাকিস্তান ক্রিকেট লিগে (পিএসএল) অংশ নিতে অন্যান্য পাকিস্তানি খেলোয়াড়ের মতো দেশে ফিরে যাচ্ছেন তিনিও। শেষ ইনিংসে ২৮ বলে ২ চারে ২১ রান করেছেন রিজওয়ান। স্কোর কার্ডই বলছে রিজওয়ানের ইনিংসটি ঠিক টি২০ সুলভ নয়। এবারের বিপিএলে অবশ্য নামের প্রতি সুবিচার করতে পারেননি রিজওয়ান। পারেননি কোনো ম্যাচেই টি২০সুলভ ব্যাটিং উপহার দিতে। পাঁচ ম্যাচে তার ইনিংসগুলো এমন- ১৭ (১৪), ১৪ (১৬), ১৭ (২১), ১৬ (২৪) ও ২১ (২৮)। সব মিলিয়ে ১০৩ বলে মাত্র ৮৫ রান করেছেন রিজওয়ান। মাত্র ১৭ গড়ে এই রান করেছেন তিনি। স্ট্রাই করেও ৮২-এর একটু বেশি।

দলীয় সূত্রে জানা গেছে, চলতি মৌসুমে কুমিল্লার হয়ে খেলার জন্য ম্যাচপ্রতি ৩০ হাজার ডলার করে নিচ্ছেন রিজওয়ান। সে হিসেবে পাঁচ ম্যাচ খেলে ১ লাখ ৫০ হাজার ডলার পারিশ্রমিক পাচ্ছেন রিজওয়ান। অর্থাৎ এই পাঁচ ম্যাচে প্রতি রানের পেছনে তাকে দেওয়া হয়েছে প্রায় ১৭৬৫ ডলার। বাংলাদেশি মুদ্রায় রিজওয়ানের প্রতিটি রানের মূল্য দাঁড়াছে ১ লাখ ৯৩ হাজার টাকারও বেশি!

রিজওয়ানের বাজে পারফরম্যান্সের ছাপ পড়েছে কুমিল্লার পারফরম্যান্সেও। বিপিএলের গত আসরের চ্যাম্পিয়নরা এবার সেভাবে আধিপত্য দেখিয়ে খেলতে পারছে না। পাঁচ ম্যাচের ৩টিতে জয় পেলেও হারেছে ২ ম্যাচে। নিজের বাজে পারফরম্যান্স নিয়ে প্রশ্নের মুখেও পড়তে হয়েছে এই পাকিস্তানিকে। তবে অফফর্মকে স্বাভাবিকভাবেই নিচ্ছেন তিনি।

যাযাদি/ এস

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে