শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

মেসির গোলে হার এড়াল মায়ামি

যাযাদি ডেস্ক
  ২৬ ফেব্রুয়ারি ২০২৪, ১৩:৪৮

খেলার ৭৪ মিনিট পর্যন্ত চলছিল লড়াই। পরের মিনিটেই গোল হজম করে বসে। তাতে জেগেছিল হারের শঙ্কা। তবে শেষবেলায় এক লাল কার্ডে ১০ জনের দলে পরিণত হয় গ্যালাক্সি। তার মিনিট পরই লিওনেল মেসি গোল করে ইন্টার মায়ামিকে ড্র এনে দেন।

মেজর লিগ সকারে মৌসুমে নিজেদের দ্বিতীয় ম্যাচে মায়ামি খেলতে নেমেছিল হট ফেভারিট লস অ্যাঞ্জেলস গ্যালাক্সির বিপক্ষে। যুক্তরাষ্ট্রের লিগে সবচেয়ে সফল দলগুলোর একটি এলএ গ্যালাক্সি। এখানেই খেলেছেন ডেভিড বেকহ্যাম, লেন্ডন ডনোভান, হাভিয়ের হার্নান্দেজ কিংবা জলাতান ইব্রাহিমোভিচের মত তারকারা।

খেলার প্রথমার্ধে কোনো দলই পায়নি গোলের দেখা। খেলার শুরু থেকেই বল নিজেদের নিয়ন্ত্রণে রেখেছিল মায়ামি। তবে গোলের সু্যােগ সৃষ্টি করতে পেরেছে কমই।অন্যদিকে সুযোগ তৈরি করেও কাজে লাগাতে পারেনি লস অ্যাঞ্জেলসের ক্লাব গ্যালাক্সি।

গ্যালাক্সির হয়ে সবচেয়ে বেশি ভয় ছড়িয়েছেন সাবেক বার্সা তারকা রিকি পুই। দারুণ প্রতিভার এই তরুণ বার্সার আর্থিক দৈন্যদশায় পড়ে ছেড়েছিলেন ক্লাব। কিন্তু, তিনি যে ফুরিয়ে যাননি তাইই যেন প্রমাণ করলেন মেসি-সুয়ারেজদের সামনে। তবে ১৩ মিনিটে তিনি পেনাল্টিও মিস করেছেন। তাতে অবশ্য ড্রেক ক্যালেন্ডারের কৃতিত্বই বেশি। তাতে প্রথমার্ধটা কাটে গোলশূন্য থেকে। সমতা নিয়ে বিরতিতে যায় দুই দল।

বিরতি থেকেও ফিরেও খেলা এগোচ্ছিল সমান গতিতে। তবে ম্যাচে প্রথম গোল হয়েছে ৭৫ মিনিটে। দেয়ান জোভেলিচের গোলে এগিয়ে যায় এলএ গ্যালাক্সি। এরপরও অবশ্য ম্যাচের নিয়ন্ত্রণ বুঝে পায়নি মায়ামি। ৮৭ মিনিটে কড়া ট্যাকেলে লালকার্ড পান গ্যালাক্সি তারকা মার্কো ডেলগাডো। দশজনের দলের ওপর চড়াও হয়েছেন মায়ামি।

সেই সুবাদেই ৯২ মিনিটে গোল পায় মায়ামি। জর্দি আলবার সঙ্গে বোঝাপড়ায় দারুণ এক গোল করে মায়ামির মান বাঁচালেন আর্জেন্টাইন এই মহাতারকা।

যাযাদি/ এসএম

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে