রোববার, ২৩ জুন ২০২৪, ৯ আষাঢ় ১৪৩১

আইপিএল : রাজস্থানের উচ্ছ্বাস, কোহলির অশ্রুসিক্ত বিদায়

যাযাদি ডেস্ক
  ২৩ মে ২০২৪, ১২:১৭
ছবি-সংগৃহিত

ভারতীয় ক্রিকেট দলের অন্যতম স্তম্ভ তারকা ক্রিকেটার বিরাট কোহলি। অনেক উত্থান-পতনের স্বাক্ষী এই তারকা ক্রিকেটার। খেলছেন দীর্ঘদিন। দলের প্রয়োজনে তিনি বার বার হাল ধরেছেন। প্রমাণ করেছেন তার জাত। তবে এবার আর পারলেন না। তাইতো কান্নায় ভেঙে পড়লেন। তার সঙ্গে চোখের অশ্রু জড়ালেন হাজারো ভক্ত।

জানা যায়, আইপিএলে এর আগে ১৬ বারের চেষ্টায়ও কোনো ট্রফি জিততে পারেনি রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু। এবার আশা ছিল। ফাইনালের মঞ্চের দিকেও ভালোমতোই এগোচ্ছিলেন বিরাট কোহলিরা। তবে হোঁচট খেলেন রাজস্থান রয়্যালসের সামনে। এলিমিনেটর ম্যাচে রাজস্থানের কাছে ৪ উইকেটে হেরে আসর থেকে বিদায় নিয়েছে বেঙ্গালুরু। গতকাল বুধবার (২২ মে) আহমেদাবাদে টস হেরে আগে ব্যাট করতে নামে বেঙ্গালুরু।

বড় কোনো ইনিংস না হওয়ায় ২০ ওভারে ৮ উইকেট হারিয়ে ১৭২ রান পর্যন্ত যেতে পারে তারা। জবাবে দলীয় নৈপুণ্যে ৬ বল হাতে রেখেই ৬ উইকেট হারিয়ে দ্বিতীয় কোয়ালিফায়ারে নোঙ্গর করে রাজস্থান। ব্যাট করতে নেমে সুবিধা করতে পারেনি বেঙ্গালুরু। ওপেনিং জুটি স্থায়ী হয় ৩৭ রান পর্যন্ত। দলের পক্ষে বড় ইনিংস খেলতে পারেননি কেউ। কোহলি ৩টি চার ও ১টি ছক্কার সাহায্যে ২৪ বলে ৩৩ রান করে আউট হন।

একবার জীবন পেয়ে ২২ বলে ৩৪ রান করেন রজত পতিদার। ১৭ বলে ২টি করে চার ও ছক্কায় ৩২ রানের আগ্রাসী ইনিংস খেলেন মহীপাল। এছাড়া ১৪ বলে ১৭ রান করেন ফাফ ডু প্লেসি। তিনি ২টি চার ও ১টি ছক্কা মারেন। ২১ বলে ২৭ রান করেন ক্যামেরন গ্রিন। তার ইনিংসে ছিল ২টি চার ও ১টি ছক্কা।

১টি বাউন্ডারির সাহায্যে ১৩ বলে ১১ রান করেন দীনেশ কার্তিক। করণ শর্মা ৪ বলে ৫ রান করে আউট হন। ৪ বলে ৯ রান করে অপরাজিত থাকেন স্বপ্নিল সিং। রাজস্থান রয়্যালসের হয়ে ৪৪ রানে ৩টি উইকেট নেন আবেশ খান। ৪ ওভারে মাত্র ১৬ রান খরচ করে ১টি উইকেট সংগ্রহ করেন ট্রেন্ট বোল্ট। ৪ ওভারে ১৯ রান খরচ করে ২টি উইকেট নেন রবিচন্দ্রন অশ্বিন। যুজবেন্দ্র চাহাল ৪ ওভারে ৪৩ রান খরচ করে ১টি উইকেট পকেটে পুরেন। সন্দীপ শর্মা ৪ ওভারে ৪৮ রান খরচ করে ১টি উইকেট দখল করেন।

জবাব দিতে নেমে দলীয় নৈপুণ্যে জয়ের বন্দরে নোঙ্গর করে রাজস্থান। ৩০ বলে ৪৫ রান করেন যশস্বী জসওয়াসল। তিনি ৮টি চার হাঁকান।১৫ বলে ২০ রান করেন টম কোহলার ক্যাডমোর। ১ ছক্কায় সাঞ্জু স্যামসন ১৩ বলে ১৭ রান করে আউট হন।

এছাড়াও ২৬ বলে ৩৬ রান করেন রিয়ান পরাগ। তার ইনিংসে ছিল ২টি চার ও ২টি ছক্কা। ১৪ বলে ৩ চার ও ১ ছক্কায় ২৬ রানের ক্যামিও খেলেন শিমরান হেটমায়ের। রভম্যান পাওয়েল ৮ বলে ১৬ রান করে অপরাজিত থাকেন।

আরসিবির হয়ে ৩৩ রানে ২টি উইকেট নেন মোহাম্মদ সিরাজ। ১টি করে উইকেট দখল করেন লকি ফার্গুসন, করণ শর্মা ও ক্যামেরন গ্রিন। ম্যাচের সেরা হন অশ্বিন। আগামী শুক্রবার চেন্নাইয়ে আইপিএল ২০২৪-এর দ্বিতীয় কোয়ালিফায়ারে সানরাইজার্স হায়দরাবাদের বিরুদ্ধে মাঠে নামবে।

যাযাদি/ এস

  • সর্বশেষ
  • জনপ্রিয়
X
Nagad

উপরে