স্থানীয় নির্বাচনের পর কাশ্মীরে ৭৫ জন আটক

স্থানীয় নির্বাচনের পর কাশ্মীরে ৭৫ জন আটক

ভারত নিয়ন্ত্রিত কাশ্মীরে 'রাজনৈতিক অস্থিতিশীলতার' আশঙ্কায় আগাম ব্যবস্থা হিসেবে ৭৫ জন রাজনৈতিক নেতা ও সমাজকর্মীকে আটক করেছে পুলিশ। স্থানীয় নির্বাচনে কাশ্মীরের একটি আঞ্চলিক জোট জয়লাভের পর পুলিশ এই পদক্ষেপ নিয়েছে। সংবাদসূত্র : আল-জাজিরা, এনডিটিভি

গত সপ্তাহে কাশ্মীরে 'ডিস্ট্রিক্ট ডেভেলপমেন্ট কাউন্সিল'র (ডিডিসি) নির্বাচন অনুষ্ঠিত হয়। আট ধাপে অনুষ্ঠিত হয় এই নির্বাচন। নরেন্দ্র মোদির সরকার কাশ্মীরের বিশেষ মর্যাদা তুলে দেওয়ার পর এটি ওই অঞ্চলে অনুষ্ঠিত প্রথম কোনো স্থানীয় নির্বাচন।

নাম প্রকাশ না করার শর্তে এক পুলিশ কর্মকর্তা জানান, আটককৃতদের মধ্যে কাশ্মীরের বিচ্ছিন্নতাবাদী নিষিদ্ধ দল জামায়াত-ই-ইসলামীর নেতা ও সদস্য রয়েছেন। সম্ভাব্য অস্থিতিশীলতা রোধে তাদের আটক করা হয়েছে বলে জানান তিনি। তবে নির্বাচনে অংশ নেওয়া জোটের অন্যতম শরিক ও কাশ্মীরের আঞ্চলিক রাজনৈতিক দল ন্যাশনাল কনফারেন্সের মুখপাত্র ইমরান নবী দার বলেছেন, এই আটকের মাধ্যমে জনগণের রায়কে উপেক্ষা করা হয়েছে।

ন্যাশনাল কনফারেন্সের প্রধান ও সাবেক মুখ্যমন্ত্রী ওমর আবদুলস্নাহ বলেন, জোটের বিজয়ের মাধ্যমে এটাই প্রমাণিত হয়, মোদি কাশ্মীরের বিশেষ মর্যাদা তুলে নেওয়ার যে সিদ্ধান্ত নিয়েছিলেন, কাশ্মীরিরা সেটা মেনে নেয়নি।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আরও খবর

Copyright JaiJaiDin ©2021

Design and developed by Orangebd


উপরে