নিউজিল্যান্ড আবারও লকডাউনে অকল্যান্ড শহর

নিউজিল্যান্ড আবারও লকডাউনে অকল্যান্ড শহর

নিউজিল্যান্ডের বৃহত্তম শহর অকল্যান্ডে আবারও লকডাউন জারি করা হয়েছে। করোনা পরিস্থিতি নিয়ন্ত্রণে রোববার দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয় লকডাউন জারি করে। এর ফলে শহরটিতে এক মাসেই দুই বার লকডাউন জারি হলো।

সম্প্রতি দেশটিতে ব্রিটিশ ধরন শনাক্ত হয়েছে। সে কারণেই কর্তৃপক্ষ কড়াকড়ি আরোপ করতে বাধ্য হয়েছে। প্রায় ২০ লাখ জনসংখ্যার দেশটিতে এবার সাতদিনের লকডাউন জারি করা হয়েছে। প্রায় এক বছর আগে নিউজিল্যান্ডে প্রথম করোনাভাইরাস শনাক্ত হয়। সম্প্রতি নতুন ধরনের করোনা শনাক্ত হওয়ার পর প্রধানমন্ত্রী জেসিন্ডা আরডার্ন স্থানীয় সময় শনিবার রাতে অকল্যান্ডে লকডাউন জারি করেন। ২১ বছর বয়সি এক ছাত্র এক সপ্তাহ ধরে করোনায় আক্রান্ত। তবে তিনি আইসোলেশনে ছিলেন না।

টেলিভিশনে দেয়া এক ভাষণে জেসিন্ডা বলেন, 'আমাদের সর্বোচ্চ প্রচেষ্টা থাকার পরও নতুন করে করোনা শনাক্ত হয়েছে। ধারণা করা হচ্ছে, সংক্রমণের সংখ্যা আরও বেশি হয়ে থাকতে পারে।' করোনা মহামারির শুরু থেকেই কঠোর বিধিনিষেধ জারি রেখেছে নিউজিল্যান্ড। ফলে এখন পর্যন্ত দেশটিতে সংক্রমণ ও মৃতু্য অন্যান্য দেশের তুলনায় অনেক কম। ৫০ লাখ জনসংখ্যার দেশটিতে এখন পর্যন্ত মোট আক্রান্তের সংখ্যা দুই হাজারের বেশি এবং করোনায় আক্রান্ত হয়ে মারা গেছে ২৬ জন। সংবাদসূত্র : বিবিসি

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আরও খবর

Copyright JaiJaiDin ©2021

Design and developed by Orangebd


উপরে