রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১

কারাগারে ইমরানের সঙ্গে সাক্ষাতে বাধা নেই

যাযাদি ডেস্ক
  ১০ মার্চ ২০২৪, ০০:০০

পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ও বর্তমানে রাওয়ালপিন্ডির আদিয়ালা কারাগারে বন্দি নেতা ইমরান খানের সঙ্গে তার রাজনৈতিক দল পাকিস্তান তেহরিক-ই-ইনসাফের (পিটিআই) নেতাদের সাক্ষাতে আদালতের কোনো বাধা নেই। শুক্রবার আদিয়ালা কারা কর্তৃপক্ষের উদ্দেশে ইসু্য করা চিঠিতে এ আদেশ দিয়েছেন ইসলামাবাদ হাইকোর্ট।

কিছুদিন আগে পিটিআইয়ের কেন্দ্রীয় নেতা ওমর আইয়ুব ও আসাদ কায়সারের নেতৃত্বে একটি প্রতিনিধি দল ইমরান খানের সঙ্গে সাক্ষাৎ করতে আদিয়ালা কারাগারে গিয়েছিলেন। কিন্তু কারাগারের সুপারিন্টেডেন্ট আসাদ জাভেদ ওয়ারিশ তাদের দেখা করতে দেননি।

সাক্ষাৎ করতে ব্যর্থ হয়ে ইসলামাবাদ হাইকোর্টে পিটিশন জমা দেয় পিটিআই। শুক্রবার সেই পিটিশনের ওপর শুনানি শেষে এই রায় দেন আদালত। রায়ে আদালত বলেন, ইমরান খানের সম্মতির ভিত্তিতে যে কোনো ব্যক্তি কারাগারে তার সঙ্গে দেখা করতে পারবেন। তবে সাক্ষাতের আগে অবশ্যই কারা কর্তৃপক্ষের কাছে লিখিত

আবেদন করতে হবে।

আলোচিত তোশাখানা দুর্নীতি, রাষ্ট্রের গোপন তথ্য ফাঁসসহ বিভিন্ন মামলার সাজাপ্রাপ্ত আসামি হিসেবে গত সেপ্টেম্বর মাস থেকে আদিয়ালা কারগারে বন্দি আছেন ইমরান খান। তার অনুপস্থিতিতেই গত ৮ ফেব্রম্নয়ারি নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করেছে পিটিআই এবং একক দল হিসেবে সবচেয়ে বেশি আসনে জয়ী হয়েছে।

বর্তমানে পাকিস্তানের কেন্দ্রীয় পার্লামেন্টে প্রধান বিরোধী দলের ভূমিকায় রয়েছে পিটিআই। তথ্যসূত্র : ডন

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে