বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১

বাইডেনের নির্বাচনী তহবিল সংগ্রহে ওবামা-ক্লিনটন

যাযাদি ডেস্ক
  ৩০ মার্চ ২০২৪, ০০:০০
ওবামা, বাইডেন ও ক্লিনটন -ফাইল ছবি

নভেম্বরের নির্বাচনী প্রচারের জন্য প্রেসিডেন্ট জো বাইডেনের একটি তহবিল সংগ্রহের অনুষ্ঠানে উপস্থিত থাকবেন সাবেক দুই ডেমোক্রেট প্রেসিডেন্ট বারাক ওবামা ও বিল ক্লিনটন। বৃহস্পতিবার নিউইয়র্কে রেডিও সিটি মিউজিক হলে স্টিফেন কোলবার্টের সঞ্চালনায় হাজার হাজার দর্শকের সামনে একটি রাজনৈতিক তহবিল সংগ্রহের অনুষ্ঠানে বাইডেনের সঙ্গে সাবেক এই দুই সাবেক প্রেসিডেন্ট অংশ নেন। তথ্যসূত্র : রয়টার্স

নিউইয়র্কের এই অনুষ্ঠান থেকে রাজনৈতিক ইতিহাসের সর্বোচ্চ ২৫ মিলিয়ন ডলারের বেশি সংগ্রহ করার টার্গেট ছিল বাইডেনের 'রি-ইলেকশন ক্যাম্পেইন।' তবে কত অর্থ উঠেছে, তাৎক্ষণিকভাবে তা জানা যায়নি। এ ছাড়া বাইডেনের রি-ইলেকশন ক্যাম্পেইনের ধারণা, আগামী নভেম্বরের জন্য বাইডেনের নির্বাচনী প্রচারে বিপুল উৎসাহের তৈরি করবেন সাবেক জনপ্রিয় এই দুই প্রেসিডেন্ট।

বাইডেনের রি-ইলেকশন ক্যাম্পেইনের ভাইস-প্রেসিডেন্ট জেফরি কাটজেনবার্গ এক বিবৃতিতে বলেছেন, সংখ্যা মিথ্যা বলে না; আজকের ইভেন্টটি বাইডেন ও হ্যারিসের পুনর্র্নির্বাচনের টিকিট নিশ্চিতের একটি বিশাল শক্তি প্রদর্শনের প্রতিফলন হয়েছে।

সঙ্গীতশিল্পী কুইন লাতিফাহ, লিজো, বেন পস্ন্যাট, সিনথিয়া এরিভো ও লিয়া মিশেল বৃহস্পতিবারের ইভেন্টটিতে পারফর্ম করবেন। বেশ কয়েকজন উচ্চমূল্য দেওয়া অংশগ্রহণকারী তারকা ফটোগ্রাফার অ্যানি লিবোভিটজের হাতে তোলা তিন প্রেসিডেন্টের সঙ্গে তাদের ছবি পেয়েছেন বলে জানিয়েছে রি-ইলেকশন ক্যাম্পেইন।

ইভেন্ট সংশ্লিষ্ট একজন ডেমোক্রেটের তথ্যানুসারে বৃহস্পতিবারের টিকিটের মূল্য ছিল ২৫০ ডলার থেকে হাজার ডলার পর্যন্ত। সমাবেশে পাঁচ হাজারের বেশি লোকের উপস্থিতি ছিল। তিনি আরও জানান, ইভেন্টটি টেলিভিশনে দেখানো না হলেও এর কিছু কন্টেন্ট সোস্যাল মিডিয়ায় পোস্ট করার পরিকল্পনা আছে। ২৫ ডলারের মাধ্যমেও দাতারা ভার্চুয়ালি এই ইভেন্টে অংশ নিতে পারবেন বলেও জানান তিনি।

বাইডেনের ক্যাম্পেইন দল ফেব্রম্নয়ারিতে ৫৩ মিলিয়নের বেশি এবং কংগ্রেসে ৭ মার্চের ভাষণের পর ২৪ ঘণ্টার মধ্যে ১০ মিলিয়ন ডলার সংগ্রহ করেছে।

চলতি মার্চের শুরুর দিকে 'স্টেট অব দি ইউনিয়ন' ভাষণের পর থেকে প্রেসিডেন্ট বাইডেন তার সব শীর্ষ প্রতিদ্বন্দ্বিতার সম্ভাবনা থাকা অঙ্গরাজ্যগুলো পরিদর্শন শুরু করেছেন। ভাইস প্রেসিডেন্ট কমালা হ্যারিসও দেশজুড়ে প্রচার চালাচ্ছেন।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে