শনিবার, ০৪ মে ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১

সরকারি অনুষ্ঠানে লালগালিচা নিষিদ্ধ করল পাকিস্তান

যাযাদি ডেস্ক
  ০১ এপ্রিল ২০২৪, ০০:০০
সরকারি অনুষ্ঠানে লালগালিচা নিষিদ্ধ করল পাকিস্তান

সরকারি অনুষ্ঠানগুলোতে লাল গালিচার ব্যবহার নিষিদ্ধ করার নির্দেশ দিয়েছেন পাকিস্তানের প্রধানমন্ত্রী শাহবাজ শরিফ। তথ্যসূত্র : এআরওয়াই নিউজ

কেন্দ্রীয় মন্ত্রী ও উচ্চপদস্থ সরকারি কর্মকর্তাদের জন্য লাল গালিচা বিছানোর বিষয়টি নিয়ে বেশ বিরক্ত হয়েছেন শাহবাজ। এরপর তিনি এমন নির্দেশনা দেন।

প্রধানমন্ত্রীর পক্ষ থেকে দেওয়া নির্দেশনায় বলা হয়েছে, এখন থেকে শুধুমাত্র রাষ্ট্রীয় অতিথি ও বিদেশি কূটনীতিকদের স্বাগত জানাতে লাল গালিচা ব্যবহার করা হবে।

এর আগে গত মাসে প্রধানমন্ত্রী হিসেবে সরকারি বেতন না নেওয়ার ঘোষণা দেন শাহবাজ শরিফ। প্রধানমন্ত্রীর মতো দেশটির প্রেসিডেন্ট ও অন্য কেন্দ্রীয় মন্ত্রীরাও একই সিদ্ধান্ত নেন।

গত দুই-তিন বছর ধরে পাকিস্তান অর্থনৈতিক সংকটের মধ্যে দিয়ে যাচ্ছে। এ কারণে সরকারি ব্যয়ের লাগাম টেনে ধরার চেষ্টা করছে দেশটির সরকার। এর অংশ হিসেবে যেসব অপ্রয়োজনীয় খরচ রয়েছে, সেগুলো বন্ধ করার উদ্যোগ নেওয়া হয়েছে।

'হিউম্যান রাইটস ওয়াচ' সম্প্রতি জানিয়েছে, পাকিস্তান তাদের ইতিহাসে ২০২৩ সালে সবচেয়ে বড় অর্থনৈতিক সংকটে পড়েছিল। ওই সময় দরিদ্রতা, মূল্যস্ফীতি ও বেকারত্ব বৃদ্ধি পেয়েছিল। ফলে খাদ্য, বস্ত্র, বাসস্থান এবং স্বাস্থ্যগত ঝুঁকির মুখে পড়েছিলেন দেশটির লাখ লাখ মানুষ।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে