বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১

অস্ট্রেলিয়ার পূর্বাঞ্চলে বন্যা, উদ্ধার ১৫২

যাযাদি ডেস্ক
  ০৭ এপ্রিল ২০২৪, ০০:০০
অস্ট্রেলিয়ার পূর্বাঞ্চলে বন্যা, উদ্ধার ১৫২

অস্ট্রেলিয়ার পূর্বাঞ্চলীয় রাজ্য নিউ সাউথ ওয়েলসে প্রবল বৃষ্টিপাতের পর বন্যা দেখা দিয়েছে। কর্তৃপক্ষ জানিয়েছে, বন্যার কবল থেকে ১৫২ জনকে উদ্ধার করা হয়েছে। বন্যা কবলিত এলাকাগুলোর বাসিন্দাদের উঁচু স্থানে সরে যাওয়ার জন্য সতর্কতা জারি

করা হয়েছে।

শনিবার কর্তৃপক্ষ জানিয়েছে, নিউ সাউথ ওয়েলসের রাজধানী অস্ট্রেলিয়ার বৃহত্তম শহর সিডনি থেকে ৭২ জন বন্যাকবলিতকে উদ্ধার করা হয়েছে। সিডনির বেশ কয়েকটি নিচু এলাকায় বন্যার পানির কারণে বিপজ্জনক পরিস্থিতির সৃষ্টি হয়েছে।

নিউ সাউথ ওয়েলস রাজ্যের জরুরি পরিষেবা জানিয়েছে, রাজ্যজুড়ে প্রায় ১৫টি অপসারণ আদেশ জারি

করা হয়েছে।

টেলিভিশনে সম্প্রচারিত এক গণমাধ্যম সম্মেলনে রাজ্যটির মুখ্যমন্ত্রী ক্রিস মিন্স বলেছেন, কিছু নদীতে বন্যার পানির স্তর অনবরত বৃদ্ধি পাচ্ছে, বিশেষ করে সিডনির পশ্চিমাংশের নদীগুলোতে।

শুক্রবার অস্ট্রেলিয়ার দক্ষিণ-পূর্বাঞ্চলে ব্যাপক বৃষ্টিপাত হয়েছে। সিডনিতে একদিনেই প্রায় এক মাসের সমপরিমাণ বৃষ্টি হয়েছে। পরিস্থিতির কারণে স্থানীয় বাসিন্দাদের ভ্রমণ এড়িয়ে যেতে ও ঘরের ভেতরে অবস্থান করার পরামর্শ দেওয়া হয়েছে।

অস্ট্রেলিয়ার আবহাওয়া দপ্তরের দেওয়া তথ্য অনুযায়ী, শুক্রবার সকালের পূর্ববর্তী ২৪ ঘণ্টায় সিডনিতে ১১১ মিলিমিটার বৃষ্টিপাত হয়েছে। এখানে পুরো এপ্রিল মাসজুড়ে সাধারণত গড়ে ১২১ দশমিক ৫ মিলিমিটার বৃষ্টিপাত হয়।

তথ্যসূত্র : রয়টার্স

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে