মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১

রাহুলের কপ্টারে নির্বাচন কমিশনের তলস্নাশি!

যাযাদি ডেস্ক
  ১৬ এপ্রিল ২০২৪, ০০:০০
কংগ্রেস নেতা রাহুল গান্ধী

ভারতের তৃণমূল নেতা অভিষেক বন্দ্যোপাধ্যায়ের হেলিকপ্টারে রোববার আয়কর দপ্তর তলস্নাশি চালানোর পর সোমবার একই ভাবে তলস্নাশি চালানো হয়েছে কংগ্রেস নেতা রাহুল গান্ধীকে বহন করা কপ্টারেও। তবে আয়কর দপ্তর নয়, রাহুলের কপ্টারে অভিযান চালিয়েছে দেশটির নির্বাচন কমিশন।

নিজের নির্বাচনী কেন্দ্র কেরালার ওয়েনাড়ে যাচ্ছিলেন রাহুল গান্ধী। সোমবার সেখানেই জনসভা থেকে শুরু করে কিছু কর্মসূচি ছিল তার। কিন্তু সকালে তার হেলিকপ্টার সেখানে নামামাত্রই পৌঁছে যান নির্বাচন কমিশনের কর্মকর্তারা। হেলিকপ্টারের কাগজপত্র থেকে শুরু করে একাধিক গুরুত্বপূর্ণ নথি খতিয়ে দেখেন তারা। যদিও শুধু রাহুল নন, তামিলনাড়ুর মুখ্যমন্ত্রী এমকে স্ট্যালিনের ছেলে উদয়নিধির হেলিকপ্টারেও তলস্নাশি অভিযান চালিয়েছে নির্বাচন কমিশন।

তৃণমূল নেতা অভিষেকের হেলিকপ্টারে অভিযান নিয়ে অভিযোগে দলটি বলেছে, তলস্নাশি অভিযান চালিয়ে কিছু না পেয়ে নিরাপত্তারক্ষীদের হুমকি দেন আয়কর কর্মকর্তারা। এমনকি হেলিকপ্টার বেআইনি বলে আটকে রাখা হবে বলেও হুঁশিয়ারি দেন।

কিন্তু আয়কর দপ্তর সূত্রের খবর, ভোটের সময় কোনো অভিযোগ এলে সেই অভিযোগের ভিত্তিতে তলস্নাশি চালায় 'কুইক রেসপন্স টিম'। এক্ষেত্রেও তেমনটাই ঘটেছে। নির্দিষ্ট অভিযোগের ভিত্তিতেই রুটিন তলস্নাশি চালানো হয়েছে অভিষেক বন্দ্যোপাধ্যায়ের হেলিকপ্টারে।

পুরো বিষয় নিয়ে নির্বাচন কমিশনেও চিঠি দিয়েছে তৃণমূল কংগ্রেস। বিজেপির হয়ে কাজ করার অভিযোগ তুলে আয়কর দপ্তরের বিরুদ্ধে সরব হয়েছে তারা। শাসক শিবিরের দাবি, আয়কর দপ্তর তার ক্ষমতার অপব্যবহার করছে এবং বিশেষ ক্ষেত্রে অতিসক্রিয়তা দেখাচ্ছে। তৃণমূল কংগ্রেসকে চাপে রাখার জন্য কার্যত বিজেপির সুবিধার্থে কাজ করছে তারা।

আগামী ১৯ এপ্রিল থেকে ভারতে লোকসভা নির্বাচনে ভোটগ্রহণ শুরু হবে। সাত দফায় এ ভোটগ্রহণ চলবে ১ জুন পর্যন্ত। ৪ জুন ভোটের ফল ঘোষণা করা হবে।

তথ্যসূত্র : দ্য ওয়াল

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে