শিক্ষক-শিক্ষার্থীদের অনলাইন আবেদন শুরু ১ ফেব্রম্নয়ারি

শিক্ষক-শিক্ষার্থীদের অনলাইন আবেদন শুরু ১ ফেব্রম্নয়ারি

বিভিন্ন স্কুল-কলেজ, শিক্ষক-শিক্ষার্থীদের মধ্যে ২০২০-২০২১ অর্থবছরের রাজস্ব বাজেটের বিশেষ মঞ্জুরির অনুদানের টাকা বিতরণ করবে সরকার। শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের শিক্ষাপ্রতিষ্ঠান ও শিক্ষকদের এ টাকা পেতে ১ ফেব্রম্নয়ারি থেকে অনলাইনে আবেদন করতে হবে। শিক্ষক-কর্মচারী ও শিক্ষার্থীদের অনুদান বাবদ বরাদ্দের টাকা মোবাইল ব্যাংকিংয়ের মাধ্যমে পাঠানো হবে।

আর শিক্ষাপ্রতিষ্ঠানের ক্ষেত্রে বরাদ্দের টাকা ব্যাংক অ্যাকাউন্টে পাঠানো হবে। বিশেষ মঞ্জুরির এ টাকা পেতে আবেদন করতে হবে ২৮ ফেব্রম্নয়ারির মধ্যে। মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগ এসব কথা জানিয়েছে। ২০২০-২০২১ অর্থবছরের বিভিন্ন স্কুল-কলেজ, শিক্ষক-শিক্ষার্থীদের মধ্যে বিশেষ মঞ্জুরির টাকা বিতরণে ইতিমধ্যে নীতিমালা জারি করা হয়েছে। এ নীতিমালা অনুযায়ী শিক্ষক-শিক্ষার্থীদের বিশেষ মঞ্জুরির টাকা পেতে আবেদন করতে হবে।

সরকারি-বেসরকারি এমপিওভুক্ত ও নন-এমপিও শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীরা দুরারোগ্য ব্যাধির চিকিৎসা, দৈব দুর্ঘটনা এবং চিকিৎসার খরচের জন্য বিশেষ মঞ্জুরির অনুদান প্রাপ্তির আবেদন করতে পারবে। এ ক্ষেত্রে প্রতিবন্ধী, অসহায়, অসচ্ছল ও মেধাবী, অনাগ্রসর সম্প্রদায়ের শিক্ষার্থীরা অগ্রধিকার পাবে।

যেভাবে আবেদন করতে হবে : অনুদানের টাকা পেতে আগামী ১ ফেব্রম্নয়ারি থেকে ১৮ ফেব্রম্নয়ারির মধ্যে মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের ওয়েবসাইট থেকে (িি.িংযবফ.মড়া.নফ) অনলাইনে আবেদন করতে হবে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আরও খবর

Copyright JaiJaiDin ©2021

Design and developed by Orangebd


উপরে