বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১

চুয়েট শিক্ষার্থীদের এগডার বিশ্ববিদ্যালয়ে শিক্ষাবৃত্তির সুযোগ

চুয়েট প্রতিনিধি
  ৩০ মার্চ ২০২৪, ০০:০০
চুয়েট শিক্ষার্থীদের এগডার বিশ্ববিদ্যালয়ে শিক্ষাবৃত্তির সুযোগ

চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (চুয়েট) শিক্ষার্থীরা নরওয়ের এগডার বিশ্ববিদ্যালয়ে শিক্ষাবৃত্তির সুযোগ পাচ্ছেন। চুয়েট ও এগডার বিশ্ববিদ্যালয়ের কোলাবোরেশানে পরিচালিত চলমান কেয়ার প্রকল্পের আওতায় এবার দ্বিতীয় মেয়াদে শিক্ষাবৃত্তির জন্য আবেদন আহ্বান করা হয়। এবারে আবেদন চলবে ১৬ এপ্রিল পর্যন্ত।

চুয়েটের রেজিস্ট্রার (অতিরিক্ত দায়িত্ব) অধ্যাপক ড. শেখ মুহাম্মদ হুমায়ুন কবির স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে ২ বছর মেয়াদি মাস্টার্স ইন রিনিউবেল এনার্জি প্রোগ্রাম এবং ৫ মাস মেয়াদি গবেষণা/কোর্স ওয়ার্কের জন্য ২৭ মার্চে আবেদন আহ্বান করা হয়।

জানা যায়, ২ বছরের মাস্টার্স প্রোগ্রামে শিক্ষাবৃত্তির জন্য বিশ্ববিদ্যালয়ের যন্ত্রকৌশল বিভাগ এবং তড়িৎ ও ইলেকট্রনিক কৌশল বিভাগ থেকে স্নাতক সম্পন্ন অথবা মার্চ, ২০২৪ খ্রি. এর মধ্যে স্নাতক তত্ত্বীয় কোর্স এবং জুন, ২০২৪ খ্রি. এর মধ্যে স্নাতক ডিগ্রি সম্পন্নকৃত শিক্ষার্থীদের আবেদনের সুযোগ রয়েছে।

এ ছাড়াও নরওয়েতে এক সেমিস্টার অধ্যয়নের নিমিত্তে (সম্ভাব্য সময় আগস্ট-ডিসেম্বর ২০২৪) চুয়েটের যন্ত্রকৌশল বিভাগ, তড়িৎ ও ইলেকট্রনিক কৌশল বিভাগ এবং ইনস্টিটিউট অব এনার্জি টেকনোলজিতে অধ্যয়নরত পিএইচডি/মাস্টার্স কোর্সের শিক্ষার্থীরা ৫ (পাঁচ) মাসের গবেষণা/কোর্স ওয়ার্কের জন্য এ আবেদন করতে পারবেন।

আগামী ১৬ এপ্রিল (মঙ্গলবার) এর মধ্যে উক্ত প্রকল্পের পরিচালক এবং যন্ত্রকৌশল বিভাগের অধ্যাপক ড. আবু সাদাত মুহাম্মদ সায়েম, ই-মেইল :ধ.ংধুবস@পঁবঃ.ধপ.নফ বরাবর প্রেরণের জন্য বলা হয়। আবেদন পত্রে এর বিষয় ঞযবংরং/ঈড়ঁৎংব ডড়ৎশ-ঘঅগঊ-উঊচঅজঞগঊঘঞ/ ওঘঝঞওঞটঞঊ এই ঋড়ৎসধঃ এ একটা ঝরহমষব চউঋ ঋরষব এ জমা দিতে বলা হয়েছে। এ শিক্ষাবৃত্তির আওতায় শিক্ষার্থী বিনা খরচে পড়ার পাশাপাশি প্রতি মাসে জীবনযাত্রার ব্যয় নির্বাহে ১২৬০০ নরওয়েজিনার ক্রোনার প্রাপ্ত হবেন।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে