সা ক্ষা ৎ কা র

অপেক্ষায় থাকি ভালো কথা ও সুরের

এ দেশের আপামর সংগীত পিয়াসী শ্রোতাদের কাছে জনপ্রিয় এক নাম পলাশ। ৯০ দশকে অরবিট নামের একটি ব্যান্ডদল গড়ে তোলেন পলাশ। আধুনিক, ফোক, হারানো দিনের গান, রিমিক্স,র্ যাপ গানসহ সংগীতের বেশির ভাগ ক্ষেত্রে ছিল তার সফল পদচারণা। এ পর্যন্ত ৩৮টি একক অ্যালবাম প্রকাশিত হয়েছে তার। এছাড়া চলচ্চিত্রেও দেড় হাজারেরও বেশি গানে কণ্ঠ দিয়েছেন। শুধু তাই নয় 'খোদার পরে মা' সিনেমায় মা শিরোনামের গানের জন্য তিনি জাতীয় চলচ্চিত্র পুরস্কারও অর্জন করেন। সম্প্রতি নতুন গান নিয়ে কথা হয় এ গায়কের সঙ্গে। সাক্ষাৎকার নিয়েছেন জাহাঙ্গীর বিপস্নব
অপেক্ষায় থাকি ভালো কথা ও সুরের
পলাশ

এই সময়ে...

করোনাকালীন সময়ে ভালো থাকি কী করে। সারাবিশ্বে মহামারি করোনার হানা। মৃতু্যর মিছিল। আমাদের পাশের দেশ ভারতে প্রতিদিনই অতীতের মৃতু্যর রেকর্ড ছাড়াচ্ছে। ভারতের করোনার ধরন আমাদের মাঝেও ঢুকে পড়েছে। করোনায় কাজ-কর্ম একদম নেই বললেই চলে। তাছাড়া এ অবস্থায় মানুষ যেভাবে ঝুঁকি নিয়ে দেশের বাড়ি যাচ্ছে, তাতে ব্যাপক চিন্তা হচ্ছে আগামীর দিনগুলো নিয়ে।

ঈদের গানে...

আমি তো এমনিতেই গান করি না আগের মতো। মাঝে বেশ কিছুদিন পর ঈদে আসছে আমার নতুন একটি গান। গানটির শিরোনাম দেওয়া হয়েছে 'ভালো থেকো প্রিয়তমা'। গানটির লেখা, সুর ও সংগীতায়োজন করেছেন তরুণ মুন্সী। গানটি দু'একদিনের মধ্যেই সাউন্ডটেকের ইউটিউব চ্যানেলে প্রকাশ পাবে। গানটি তৈরিতে কী বোর্ড বাজিয়েছেন সোহেল আজিজ, গীটার বাজিয়েছেন রাজীব হোসেইন, রিদম প্রোগ্রামিং করেছেন হাজী বাবু, মিক্স মাস্টার করেছেন জিয়াউল হাসান পিয়াল। কাজ হয়েছে স্টুডিও তানপুরায়।

বিশেষ অনুরোধ রইল...

'ভালো থেকো প্রিয়তমা' গানটি নিজের কাছে অনেক ভালো লেগেছে আমার। গানের সুর, লয়, তাল এবং সংগীত- সবকিছুতেই ভালো লাগার আবেশ রয়েছে। তরুণ মুন্সীর সুর-সংগীতে এবারই আমার প্রথম গান করা। তরুণ মুন্সীকে সবাই চেনেন, জানেন। তার কথা ও সুরে নব্বই দশকের গানের ছোয়া আছে। যে কারণে আমি আশাবাদী গানটি নিয়ে। গানটি গত বছর করোনা শুরু হওয়ার আগে করা হলেও সময় সুযোগ হলো এখন প্রকাশের। গানটি শোনার জন্য বিশেষ অনুরোধ রইল।

সর্বশেষ গান...

আমার সর্বশেষ প্রকাশিত গান 'অনুভূতি' প্রকাশিত হয়েছিল জানুয়ারিতে। গানটি লিখেছেন আহমেদ জালাল এবং সুর করেছেন তিতাস কাজী। গানটির সংগীতায়োজন করেছেন মীর মাসুম।

অপেক্ষায় থাকি ভালো কিছুর...

বেশ কয়েক মাস একটা গান প্রকাশ হচ্ছে আমার। অথচ একটা সময় এক মাস পরপর ১২টি গান নিয়ে পুরো একটা নতুন অ্যালবাম প্রকাশ হতো আমার। গানের বাজারের সেই দিন বিলুপ্ত হয়ে গেছে অনেক আগেই। সে কারণেই নতুন গান করতে সময় নিচ্ছি। অপেক্ষায় থাকি ভালো কথা ও সুরের।

নিজের পছন্দের অ্যালবাম...

১৯৯১ সালে এই দলের হয়ে 'লাল শাড়িরে' গানটি গেয়ে ভীষণ জনপ্রিয়তা পাই আমি। গানটি আমার নিজের কাছেও বেশ মনে ধরেছিল। আমার প্রথম একক অ্যালবাম 'ইতি তুমি স্মৃতি'র প্রায়

সবকটি গানই ভালো লেগেছিল। বলতে গেলে

আমার ৩৮টি একক অ্যালবামের প্রায়

বেশিরভাগ অ্যালবামের গানই আমার পছন্দের।

এর মধ্যে উলেস্নখযোগ্য হলো 'কাল তুমি

আমারই ছিলে', 'তুমি ভুলে যেতে পারো',

'তুমি বড় স্বার্থপর', 'ভুল করেছি ভালোবেসে',

'মাটির ঘর' ও 'শ্যাম কালিয়া'।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আরও খবর

Copyright JaiJaiDin ©2021

Design and developed by Orangebd


উপরে