আজ সালমান শাহর ৫০তম জন্মবার্ষিকী

আজ সালমান শাহর ৫০তম জন্মবার্ষিকী

অকাল প্রয়াত চিত্রনায়ক সালমান শাহর ৫০তম জন্মবার্ষিকী আজ। ১৯৭১ সালের ১৯ সেপ্টেম্বর সিলেট নগরীর দাড়িয়াপাড়ায় সালমান শাহ জন্মগ্রহণ করেন। তার বাবা কমরউদ্দিন চৌধুরী ছিলেন একজন সরকারি কর্মকর্তা এবং তার মা নীলা চৌধুরী এক সময়ে রাজনীতি করতেন, একাধিকবার সংসদ নির্বাচনেও অংশ নিয়েছেন। বিটিভিতে অভিনয় করে শিশুশিল্পী হিসেবে সালমান শাহর ক্যারিয়ার শুরু হয়। অভিনয় করেছেন টিভি নাটক ও বিজ্ঞাপনে। ১৯৯৩ সালে সোহানুর রহমান সোহান পরিচালিত 'কেয়ামত থেকে কেয়ামত' সিনেমার মধ্য দিয়ে বড় পর্দায় অভিষেক ঘটে সালমান শাহর। প্রথম সিনেমাতেই দর্শকদের মন জয় করে নেন তিনি। এরপর আর পিছু ফিরে তাকাতে হয়নি তাকে।

১৯৯৬ সালের ৬ সেপ্টেম্বর মাত্র ২৫ বছর বয়সে পৃথিবী থেকে বিদায় নেন সালমান শাহ। ১৯৯৩ থেকে ১৯৯৬ সাল- মাত্র তিন বছরে তিনি অভিনয় করেছেন ২৭টি সিনেমাতে। এর মধ্যে বেশিরভাগ সিনেমাই ছিল হিট। তালিকায় রয়েছে 'তুমি আমার', 'অন্তরে অন্তরে', 'সুজন সখি', 'বিক্ষোভ', 'স্বপ্নের ঠিকানা', 'বিচার হবে', 'এই ঘর এই সংসার', 'তোমাকে চাই', 'স্বপ্নের পৃথিবী', 'জীবন সংসার', 'আনন্দ অশ্রম্ন'র মতো সিনেমা।

এদিকে প্রয়াত নায়ক সালমান শাহর জন্মবার্ষিকী উপলক্ষে আজ বেশ কয়েকটি বিশেষ অনুষ্ঠান প্রচার করবে বৈশাখী টেলিভিশন। সকাল ৮টা ২০ মিনিটে লিটু সোলায়মানের প্রযোজনায় 'বৈশাখী সকালের গান' অনুষ্ঠানে সালমান শাহ অভিনীত চলচ্চিত্রের কয়েকটি জনপ্রিয় গান গাইবেন কণ্ঠশিল্পী আগুন। সকাল ১০টা ২৫ মিনিটে রয়েছে সালমান শাহ, শাবনূর, ডলি জহুর, রাজীব অভিনীত 'বিক্ষোভ'। দুপুর ২টা ৪৫ মিনিটে রয়েছে সালমান শাহ, শাবনূর, রাজীব অভিনীত 'প্রেম পিয়াসী' সিনেমাটি। দুপুর ১টা ১২০ মিনিটে রয়েছে তানহা তাসনিয়ার উপস্থাপনায় শুধু সিনেমা গান। অনুষ্ঠানটি সাজানো হয়েছে সালমান শাহ অভিনীত চলচ্চিত্রের জনপ্রিয় কিছু গান দিয়ে। অনুষ্ঠানটি প্রযোজনা করেছেন শাহ্‌ আলম।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আরও খবর

সকল ফিচার

রঙ বেরঙ
উনিশ বিশ
জেজেডি ফ্রেন্ডস ফোরাম
নন্দিনী
আইন ও বিচার
ক্যাম্পাস
হাট্টি মা টিম টিম
তারার মেলা
সাহিত্য
সুস্বাস্থ্য
কৃষি ও সম্ভাবনা
বিজ্ঞান ও প্রযুক্তি

Copyright JaiJaiDin ©2021

Design and developed by Orangebd


উপরে