রোববার, ১২ মে ২০২৪, ২৯ বৈশাখ ১৪৩১
সা ক্ষা ৎ কা র

আমার কোনো তাড়া নেই

জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত অভিনেত্রী তমা মির্জা। অভিনয় দিয়েই আলোচনায় থাকেন সবসময়। গত বছর ওয়েব ফিল্মে অভিনয় করে প্রশংসিত হলেও চলতি বছরের আলোচনায় রয়েছেন সিনেমা দিয়ে। সম্প্রতি রায়হান রাফী পরিচালিত 'সুড়ঙ্গ' নামে একটি সিনেমা নিয়ে ব্যস্ত রয়েছেন তমা। আসছে ঈদের জন্য সিনেমাটি মুক্তির প্রস্তুতি নিচ্ছে। নতুন সিনেমা ও অন্যান্য বিষয় নিয়ে কথা হলো তার সঙ্গে-
নতুনধারা
  ১২ জুন ২০২৩, ০০:০০
তমা মির্জা

মুক্তির পথে 'সুড়ঙ্গ'...

আশা করি কুরবানির ঈদে সিনেমাটি মুক্তি পাবে। সে হিসেবেই আমরা পুরোপুরি প্রস্তুতি নিচ্ছি। ইতোমধ্যে এর শুটিং, এডিটিং, ডাবিং শেষ হয়েছে। ভারতে চলছে কালার গ্রেডিংয়ের কাজ। ২০ জুনের মধ্যে তা শেষ হওয়ার কথা। আগামী সপ্তাহেই সেন্সরের জমা পড়বে ছবিটি। ভারতেও মুক্তি দেওয়া যায় কিনা, সেটাও ভাবা হচ্ছে।

অপেক্ষার প্রহর...

আমার সমস্ত চিন্তা ভাবনা, সব ভালোবাসা সুড়ঙ্গকে ঘিরে। আপাতত সুড়ঙ্গ ছাড়া কিছু ভাবছি না। সব ব্যস্ততাই সুড়ঙ্গকে ঘিরে। সিনেমাটির মুক্তির অপেক্ষায় আছি। মুক্তির আগে অন্য কোনো কাজের সঙ্গে নিজেকে জড়াতে চাই না। এখন যদি অন্য কাজ শুরু করি তাহলে সুড়ঙ্গের প্রচারণা বিঘ্নিত হবে। তাই ঈদের আগে আপাতত সিনেমাটির প্রচারণা ছাড়া অন্য কোনো কাজ করছি না। ইতোমধ্যে এর অফিসিয়ালি ফোরটেস্ট প্রকাশ হয়েছে।

ক্যারিয়ারে নতুন মাত্রা...

প্রতিনিয়ত নতুন নতুন কাজের প্রস্তাব পাচ্ছি। কিন্তু আপাতত সুড়ঙ্গ মুক্তির আগে নতুন কাজ নয়। আমি যখন যে কাজ করি সেটা শতভাগ মন দিয়েই করার চেষ্টা করি। একটি শেষ হলে আরেকটিতে মনোযোগী হই। তাই আমার কোনো তাড়াহুড়ো নেই। আমি চাই সুড়ঙ্গ আমার ক্যারিয়ারে নতুন মাত্রা যোগ করুক।

ভিন্ন অভিজ্ঞতা...

এ সিনেমায় কাজ করতে গিয়ে ভিন্ন ধরনের অভিজ্ঞতা হলো। 'সুড়ঙ্গ' সিনেমার বড় অংশের শুটিং হয়েছে সুড়ঙ্গের ভেতরে। এটা একটি বড় চ্যালেঞ্জিং ব্যাপার। চ্যালেঞ্জিং থাকলেও কাজটি করে অনেক ভালো লেগেছে। আসলে যে কাজে যত বেশি চ্যালেঞ্জ সেই কাজ তত বেশি উপভোগ্য। কাজটি করে অনেক আনন্দ পেয়েছি।

আফরান নিশোর বিপরীতে...

আফরান নিশো ভাই একজন নিখুঁত শিল্পী। দারুণ অভিনয় করেন তিনি। তার অভিনয়ে আলাদা বিশেষত্ব আছে। আশা করছি দুজনের ভালো একটি সিনেমা উপহার পেতে যাচ্ছে দর্শক।

নিজেকে মূল্যায়ন...

আমি প্রতিনিয়ত শিখছি এবং শিখতে চাই, কেননা, শেখার বয়স নেই। সবসময় শেখা যায়। একজন পরিপূর্ণ শিল্পী হতে অনেক সময় লাগে। তবে, নিজেকে পরিশ্রমী শিল্পী হিসেবে গড়ে তোলতে চাই। আবার এটাও মনে করি ভালো পরিচালকের সঙ্গে কাজ করলে অনেক কিছু শেখা যায়।

একটি ভালো সিনেমার রহস্য...

ভালো পরিচালক, ভালো স্ক্রিপ্ট এবং ভালো অভিনয়ই পারে ভালো একটি সিনেমা উপহার দিতে। তিনের সমন্বয় জরুরি।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে