মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১

আসছেন তিনটি লুকে শাবনূর

বিনোদন রিপোর্ট
  ০৬ জানুয়ারি ২০২৪, ০০:০০
শাবনূর

ঢাকাই সিনেমায় এক সময় তুমুল ব্যস্ত নায়িকা ছিলেন শাবনূর। বর্তমানে তিনি দীর্ঘদিন অস্ট্রেলিয়ায় প্রবাস জীবনযাপন করছেন। ঢাকাই ইন্ডাস্ট্রি থেকে দূরে সরে আছেন দীর্ঘ সময় হয়ে গেছে। দু'বছর আগে তিনি বলেছিলেন, পছন্দসই চিত্রনাট্যের আশায় বসে আছেন। নায়িকার অপেক্ষা ফুরিয়েছে। পছন্দসই চিত্রনাট্য হাতে পেয়েছেন। 'রঙ্গনা' নামে নতুন সিনেমা করতে অস্ট্রেলিয়া থেকে সম্প্রতি দেশে ফিরেছেন এবং কাজটি করার ঘোষণাও দিয়েছেন।

সিনেমাটি পরিচালনা করছেন নবীন নির্মাতা আরাফাত হোসাইন। সিনেমাটি দিয়ে নতুন বছর নতুনভাবে প্রথমবার ক্যামেরার সামনে দাঁড়াচ্ছেন শাবনূর। রঙ্গনা পরিচালনার মাধ্যমে প্রথমবার চলচ্চিত্র পরিচালনায় নামছেন আরাফাত। এর আগে তিনি বেশকিছু সিনেমায় সহকারী পরিচালক হিসেবে কাজ করেছেন। নিজেকে জানান দেয়ার জন্য ছোট পর্দায় নির্মাণ করেছেন বেশকিছু নাটক। প্রথম সিনেমায়ই পাচ্ছেন শাবনূরকে। এতে শাবনূরের বিপরীতে কে থাকছেন তা অচিরেই জানানো হবে বলে জানিয়েছেন এ নির্মাতা।

শাবনূর শুধু ঘোষণা দিয়েই থামেননি, শুক্রবার প্রকাশ করলেন সেই সিনেমার ফার্স্ট লুক পোস্টার। এতে তিন আবহে দেখা মিলেছে; যার মধ্যে নজর কেড়েছে হিজাবে ঢাকা শাবনূরের মুখ। যেমন লুকে সিনেমায় আগে কখনো দেখা যায়নি তাকে।

অন্য দুটি লুকের মধ্যে পিস্তল আর ফুল হাতেও দেখা মিলছে নায়িকাকে। তবে কি এই সিনেমায় তিনটি চরিত্রে হাজির হচ্ছেন শাবনূর? উত্তর না দিয়ে রহস্য জিইয়ে রাখতে চাচ্ছেন নির্মাতা আরাফাত হোসাইন। বললেন, দেশের এবং সবার হৃদয়ে রক্তক্ষরণের গল্প বলবে 'রঙ্গনা'।

অনেক আগেই সিনেমাটির সঙ্গে যুক্ত হয়েছেন অস্ট্রেলিয়া প্রবাসী শাবনূর। এখন নিচ্ছেন শুটিংয়ের প্রস্তুতি। সবকিছু ঠিক থাকলে আসছে ফেব্রম্নয়ারির শেষের দিকে শুরু হবে এর নির্মাণ কাজ। দুই ঈদের একটি ঈদে সিনেমাটি প্রেক্ষাগৃহে মুক্তি পাবে। এই সিনেমার মাধ্যমেই দীর্ঘ বিরতি পেরিয়ে ক্যামেরার সামনে এবং প্রেক্ষাগৃহে আসছেন সুপারস্টার শাবনূর।

সিনেমাটিতে শাবনূরের নায়ক কে হচ্ছেন তা নিয়ে নায়িকা বা পরিচালকের কেউই আভাস দেননি। জানা গেছে, সেখানেও থাকছে বড় চমক। যা ক্রমশ প্রকাশ্য।

'রঙ্গনা' সিনেমায় তিনটি গান থাকছে। গানগুলো লিখেছেন কবির বকুল। সুর-কণ্ঠে থাকছেন ইমরান মাহমুদুল। সিনেমাটির কাহিনী লিখেছেন নির্মাতা নিজেই। চিত্রনাট্য ও সংলাপ করেছেন তন্ময় মুক্তাদির। এখন থেকে শাবনূর ভক্তরা থাকবে অপেক্ষায়- কবে তার নতুন সিনেমা মুক্তি পাচ্ছে। নতুন লুকে ভক্তরা তার কেমন সাড়া দেবে সেটা সময়ই বলে দেবে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে