বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১

দীর্ঘদিন পর পর্দায় আসছেন মৌসুমী

বিনোদন রিপোর্ট
  ১৩ জানুয়ারি ২০২৪, ০০:০০
দীর্ঘদিন পর পর্দায় আসছেন মৌসুমী

পুরো নাম আরিফা পারভীন জামান মৌসুমী। চলচ্চিত্রে মৌসুমী নামেই পরিচিত। চিত্রনায়িকা মৌসুমীকে বলা হয় বাংলা চলচ্চিত্রের প্রিয়দর্শিনী। যে তারকার শোকেজে সাজানো তিনটি 'জাতীয় চলচ্চিত্র পুরস্কার', তিনটি 'মেরিল প্রথম আলো পুরস্কার' এবং তিনটি 'বাচসাস পুরস্কার'। তার অভিনয় নিয়ে নতুন করে কিছু বলারও নেই আসলে। অভিনয়গুণ ছাড়াও তার রয়েছে আরও একাধিক প্রতিভা। অথচ সেই তাকেই দীর্ঘদিন রুপালি পর্দায় দেখা যাচ্ছিল না। এদিকে তার ভক্তরাও অস্থির হয়ে পড়ছিলেন কবে আবার রুপালি পর্দায় দেখা যাবে, এই প্রিয়দর্শিনীখ্যাত মৌসুমীকে। অবশেষে যেন সেই প্রতীক্ষার অবসান হতে চলেছে তিনবার জাতীয় চলচ্চিত্র পুরস্কার লাভকারী এই অভিনেত্রীকে। এরই মধ্যে তার 'সোনার চর'-সিনেমাটি সেন্সর বোর্ডে ছাড়পত্রের জন্য জমা পড়েছে। জানা গেছে, সিনেমাটি খুব শিগগিরই প্রেক্ষাগৃহে মুক্তি দেওয়া হবে। মুক্তি দেওয়ার লক্ষ্যে প্রায় সব প্রস্তুতি শুরু করেছে সিনেমাটির টিম। 'সোনার চর'- সিনেমাটিতে প্রিয়দর্শিনীখ্যাত মৌসুমী অভিনয় করছেন নায়িকার বড় বোনের চরিত্রে। এর মাধ্যমে দীর্ঘদিন পর প্রেক্ষাগৃহে দর্শকদের সামনে হাজির হবেন তিনি। এক্সেল ফিল্মসের ব্যানারে নির্মিত ছবিটি পরিচালনা করছেন জাহিদ হাসান। এর আগে তিনি 'মাতৃত্ব'-নামে একটি সিনেমা নির্মাণ করেছেন। এই ছবিতে মৌসুমী তার সাহসী দৃশ্যায়নে অভিনয় করে তখন দর্শকের মধ্যে বিপুল সাড়া ফেলে দিয়েছিলেন।

'সোনার চর' ছবিতে মৌসুমী ছাড়াও অভিনয় করেছেন- শহীদুজ্জামান সেলিম, ওমর সানী, জায়েদ খান, স্নিগ্ধা, শবনম পারভীন প্রমুখ। ২০২১ সালে সিনেমার শুটিং হয়েছে পিরোজপুর জেলায়। এই সিনেমায় জায়েদ খান একজন মুক্তিযোদ্ধার চরিত্রে অভিনয় করেছেন।

১৯৭৫ সালে বঙ্গবন্ধু হত্যার পর বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনার বাংলাদেশ ফিরে আসার সময়ের গল্প নিয়ে সাজানো হয়েছে 'সোনার চর'। সিনেমাটি প্রসঙ্গে চিত্রনায়িকা মৌসুমী বলেন, ছবিটিতে কাজের অভিজ্ঞতা বেশ রোমাঞ্চকর ছিল। কাজটি করেও বেশ ভালো লেগেছে আমার। 'সোনার চর' একটি জীবন ঘনিষ্ঠ সিনেমা। দর্শকদের মনকে ছুঁয়ে যাওয়ার মতো গল্প। আশা করি, সিনেমাটি মুক্তি পেলে সবাই পছন্দ করবেন। তিন দশকের বেশি সময় ধরে চলচ্চিত্রে নিজের প্রতিভার স্বাক্ষর রেখে চলেছেন চিত্রনায়িকা মৌসুমী। ক্যারিয়ারে অসংখ্য ব্যবসাসফল সিনেমা উপহার দিয়েছেন তিনি।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে