বুধবার, ০৮ মে ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১

'মাতাল' গানে ভিন্ন লুকে আঁচল

বিনোদন ডেস্ক
  ১৪ জানুয়ারি ২০২৪, ০০:০০
আঁচল আখি

ঢাকাই ইন্ডাস্ট্রিতে গত এক দশকে যে কয়জন উঠতি নায়িকা হিসেবে নাম লিখিয়েছিলেন তাদের মধ্যে প্রথম সারিতেই ছিলেন আঁচল আখি। বেশকিছু সিনেমায় অভিনয় করে তার সেই সম্ভাবনার কথাও তিনি জানিয়ে রেখেছিলেন। সেটা সেই করোনাকালের আগের কথা। করোনা-পরবর্তী সময়ে আবার যখন ঢাকাই ইন্ডাস্ট্রি জেগে উঠছে, বেশ কয়েকজন নায়িকাও তাদের উজ্জ্বল উপস্থিতি মেলে ধরছেন, দেখা গেল সেখানে আঁচলের কোনো উপস্থিতি নেই। মুক্তির অপেক্ষায় থাকা সিনেমাগুলো যেমন ঝুলে আছে তেমনি তাকে নতুন কোনো কাজেও চুক্তিবদ্ধ হতে দেখা যাচ্ছিল না। প্রশ্নটা উঠছিল তখন থেকেই তবে কি এমন একটি প্রতিশ্রম্নতিশীল নায়িকা হারিয়েই গেল?

এরপর এ সময় ২০২১ সালের জানুয়ারিতে সৈয়দ অমির 'ও জান রে' গানে মডেল হিসেবে দেখা যায় আঁচলকে। সেখানেই অমির সঙ্গে হৃদ্যতা ও প্রেমের শুরু। সেই প্রেম অতঃপর বিয়েতেও গড়াল। ওই বছরই তাদের বিয়ে পারিবারিকভাবে সম্পন্ন হয়। তখন বলেছিলেন, 'বিয়ে করে আমি পুরোপুরি সাংসারিক হতে চাই।' কিন্তু যখন আঁচলকে নতুন কোনো সিনেমায় দেখা যাচ্ছিল না তখন থেকেই সন্দেহ গাঢ় হয়, তবে কি বিয়ে করে আঁচল শোবিজই ছেড়ে দিলেন?

২০১১ সালে রাজু আহমেদের 'ভুল' ও মাসুদ কায়নাতের 'বেইলি রোড' দিয়ে ক্যারিয়ার শুরু করেন খুলনার এ অভিনেত্রী। এ পর্যন্ত দুই ডজন ছবিতে অভিনয় করেছেন তিনি। চলচ্চিত্রে অনেক সম্ভাবনা থাকলেও গত কয়েক বছরে তার উপস্থিতি অনেক কমে গিয়েছিল। আঁচল অভিনীত নতুন ছবির খবর পাওয়া যাচ্ছিল না বললেই চলে।

তবে নিজের দুঃসময় কাটিয়ে আঁচল আবার উড়ছেন আগের মতোই। ইতোমধ্যে বেশকিছু ছবিতে অভিনয় করলেন। এর মধ্যে একটি কাজ শেষ করেছেন অনেকদিন হলো। মুক্তির অপেক্ষায় থাকা সেটা 'করপোরেট' নামে একটি ওয়েবফিল্ম। এতে আঁচলের নায়ক হিসেবে আছেন জিয়াউল রোশান।

আর এবার নতুন বছরের শুরুতে মিউজিক ভিডিও নিয়ে হাজির হয়েছেন ঢাকাই সিনেমার অভিনেত্রী আঁচল আঁখি। সঙ্গীতশিল্পী সৈয়দ অমির 'মাতাল' শিরোনামে গানের ভিডিওতে ভিন্ন লুকে দেখা গেছে তাকে। গানটি প্রকাশ হয়েছে অমির ইউটিউব চ্যানেলে। গানটির ভিডিও ধারণ করা হয়েছে কক্সবাজার শুঁটকিপলস্নীতে। গানে আঁচলের সহশিল্পী আছেন চলচ্চিত্র অভিনেতা সীমান্ত।

অভিনেত্রী আঁচল বলেন, 'ভারতীয় দক্ষিণী সিনেমার আদলে মিউজিক ভিডিওটি তৈরি করা হয়েছে, যাতে দর্শক সিনেমার স্বাদ পায়। আশা করছি, সব শ্রেণির দর্শকদের গান-ভিডিও ভালো লাগবে।'

সালাহউদ্দিন সাগরের কথায় গানটির সুর ও সঙ্গীতায়োজন করেছেন সৈয়দ অমি নিজেই। ভিডিও নির্মাণ করেছেন শুভ্র মেহরাজ আর কোরিওগ্রাফিতে ছিলেন হাবিব রহমান।

'ভুল' সিনেমার মাধ্যমে রুপালি পর্দায় অভিষেক হয় আঁচলের। এরপর 'জটিল প্রেম' এবং 'সুলতানা বিবিয়ানা' সিনেমা করেছেন এই শিল্পী। এ ছাড়া আঁচলের মুক্তির অপেক্ষায় থাকা সিনেমা ও ওয়েবফিল্মের মধ্যে রয়েছে- 'করপোরেট', 'চিৎকার', 'আয়না', 'কাজের ছেলে', 'যমজ ভুতের গল্প', 'চাঁদনী' ও 'এক পশলা বৃষ্টি।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে