বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১
সা ক্ষা ৎ কা র

এখন আমি গানে সুর দিতে শুরু করেছি

নোলক বাবু-২০০৫ সালের 'ক্লোজআপ ওয়ান : তোমাকেই খুঁজছে বাংলাদেশ' প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন হওয়ার পর থেকেই রীতিমতো তারকা খ্যাতি পেয়ে যান। তবে এই খ্যাতি একপর্যায়ে হারিয়েও বসতে বসেন। বর্তমানে আবার স্বরূপে ফিরে আসতে চেষ্টা করছেন এক সময়ের বহুল আলোচিত এই শিল্পী। এ নিয়ে শিল্পীর চলমান ব্যস্ততাসহ নানা প্রসঙ্গে কথা বলেছেন...
নতুনধারা
  ২২ জানুয়ারি ২০২৪, ০০:০০
নোলক বাবু

গানের ব্যস্ততা এখন কেমন?

আল হামদুলিলস্নাহ ভালো। গান নিয়ে আমাকে প্রতিদিনই ব্যস্ত থাকতে হচ্ছে এখন। আমার ১২টি মিউজিক ভিডিও তৈরি করেছি। এরমধ্যে গত বছর এগুলোর একটি রিলিজ দিয়ে আমার নিজস্ব ইউটিউব চ্যানেলে যাত্রা শুরু করেছি। প্রথম গানটির শিরোনাম 'মানুষ'। গানের কথা লিখেছেন তরুণ সিং, সুর আমার নিজেরই। গানটির সংগীতায়োজনে ছিলেন হৃষিকেশ রকি। এখন বাকি গানগুলোও একটি একটি করে রিলিজ দিব। এখন থেকে আমার এই ইউটিউব চ্যানেলে ঢুকলে সবাই আমার গান নিয়মিত পাবেন।

টিভি চ্যানেলে এখন কম দেখা যাচ্ছে কেন?

বেসরকারি চ্যানেলগুলোতে আমি নন-স্টপ গান করে যাচ্ছি। টিভি লাইভ করছি। কিন্তু দেশে এখন এত বেশি টিভি চ্যানেল যে কে কোথায় গাইছে এটার সব খোঁজ সবার রাখা হয় না বলেই অনেকে জানতে পারছেন না কে কোথায় গাইছে। তবে আমি টিভি চ্যানেলগুলোতে নিয়মিতই গাইছি।

আর স্টেজ শো?

এখন স্টেজ শোতেই আমার বেশি কাজ করা হচ্ছে। তবে নির্বাচনের কারণে মাস দুয়েক স্টেজ শো করা হয়নি। এখন আবার আমি নন-স্টপ স্টেজ শো করা শুরু করে দিয়েছি। সামনে ঢাকা, চট্টগ্রাম, সিলেট, ময়মনসিংহ, জামালপুর, গাজীপুরসহ অনেক জায়গায় স্টেজ শো'র পরিকল্পনা আছে।

এখনকার ফার্স্ট গানের বিপরীতে দেশজ গান কতটা টিকতে পারছে?

এইখানে যার যার জায়গায় যার যার মতো হচ্ছে। আমি তো আমার নিজের ধারায় মিডিয়ায় একটা জায়গা করে নিয়েছি। এখন আমার যে একটা লেভেল দাঁড়িয়ে গেছে সে জায়গায় দাঁড়িয়ে তো বর্তমানের ভাইরাল গানের সঙ্গে প্রতিযোগিতায় নামতে পারি না। আমি আমার জায়গায় আলস্নাহ্‌র রহমতে অনেক ভালো কাজ করছি। এখন আমার গানের 'ভিউ' যদি ২০ হাজারও হয় তাহলেও আমি মনে করব আমার এ গান ভাইরাল হওয়া ২০ লাখ গানের চেয়েও অনেক বেশি সফল। এমন অনেক গান আছে যেগুলো মিলিয়ন মিলিয়ন ভিউ হচ্ছে। এগুলো আমার কাছে গান মনে হয় না। এগুলো মজা- ফাইজলামি।

কোম্পানিগুলোও তো 'ভিউ'কেই প্রাধান্য দিচ্ছে

এটা তারা ব্যবসায়িক কারণে করছে। এ ছাড়া আর কিছু নয়। তবে প্রচুর 'ভিউ' হলেই যে এর সব গানই খারাপ এমনও নয়। দশটি খারাপ গানের মধ্যেও দু'-একটি ভালো গান থাকে। কাজেই আমি কোম্পানিগুলোকে অনুরোধ করব, শুধু 'ভিউ' দেখেই নয় যেসব গান অ্যাকচু্যয়ালি ভালো সেগুলোকেই যেন তারা প্রাধান্য দেয়।

এরমধ্যে নাটক বা সিনেমায় কোন গান করলেন?

এরমধ্যে আমি নতুন একটি সিনেমায় পেস্ন-ব্যাক করেছি। আপাতত সিনেমাটির নাম বলছি না পরে এ নিয়ে জানাব। তবে নাটকে আমার খুব বেশি গান করা হয়নি। এ পর্যন্ত সাত/আটটি নাটকে গান করেছি। সেই তুলনায় এখানে আমার কম গানই করা হয়েছে।

এ পর্যন্ত কতটি মৌলিক গান করলেন?

এ পর্যন্ত আমি চারশ'টির ওপরে মৌলিক গান করেছি। সত্যি বলতে কী আমি এখন মৌলিক গান প্রকাশের প্রতি ভীষণ মনোযোগী হয়ে উঠছি। আমি মনে করি, একজন শিল্পীকে টিকে থাকতে হলে নিজের মৌলিক গান থাকাটাও ভীষণ জরুরি। সে কারণেই আমি এখন মৌলিক গানের প্রতি মনোযোগ বাড়িয়েছি আগের চেয়ে অনেক বেশি। মাঝে যেসব অনাকাঙ্ক্ষিত পরিস্থিতির শিকার হতে হয়েছে আমাকে তা ভুলে গিয়ে নিজেকে এখন নতুনভাবে গড়তে মনোযোগ দিচ্ছি।

গান গাওয়া ছাড়া আর কী করছেন?

আমি এখন গানে নিজে সুর দিচ্ছি। সংগীত পরিচালনাসহ মিউজিক কম্পোজ করার চেষ্টা করছি। নিজে গান লিখছি। নতুন গানের কথা নিয়ে ভাবতে চেষ্টা করছি।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে