সোমবার, ০৬ মে ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১

মা হারালেন আরিফিন শুভ

বিনোদন রিপোর্ট
  ২৬ জানুয়ারি ২০২৪, ০০:০০
মা হারালেন আরিফিন শুভ

মা হারালেন ঢাকাই সিনেমায় 'মুজিব' রূপকার আরিফিন শুভ। যে মা'কে নিয়ে গত প্রায় আটটি বছর অনেকটা একা একাই যুদ্ধ করেছেন। চেষ্টা করেছেন অসুস্থ মায়ের পাশে সর্বোচ্চ থাকতে, ভালো রাখতে।

কিন্তু সব প্রচেষ্টা ব্যর্থ করে বুধবার রাত ১১-৫৫ মিনিটে রাজধানীর ন্যাশনাল ইনস্টিটিউট অব নিউরো সায়েন্স হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় শুভর মা খাইরুন নাহার ইন্তেকাল করেন (ইন্না লিলস্নাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। খবরটি নায়ক জায়েদ খান নিশ্চিত করেছেন। তিনি জানান, বৃহস্পতিবার ফজরের নামাজের পর জানাজা শেষে রাজধানীর শহীদ বুদ্ধিজীবী কবরস্থানে তার লাশ দাফন করা হয়েছে।

দাফন শেষে বৃহস্পতিবার সকালে আরিফিন শুভ বলেন, '২১ জানুয়ারি দুপুরে মা হঠাৎ করে অসুস্থ হয়ে পড়ে। এরপর থেকে হাসপাতালের নিবিড় পর্যবেক্ষণে মা জীবনের শেষ যুদ্ধটা করেছে। মস্তিষ্কে রক্তক্ষরণের কারণে সেটা শেষ হয়েছে ২৪ জানুয়ারি রাত ১১-৫৫ মিনিটে। বাদ ফজর ঢাকার কলোনি কেন্দ্রীয় জামে মসজিদ ও জামিউল উলুম মাদ্রাসা কমপেস্নক্সে জানাজার নামাজ শেষে মাকে শহীদ বুদ্ধিজীবী কবরস্থানে দাফন করা হয়েছে। এর আগেও আপনারা সবাই আমার মায়ের জন্য দোয়া করেছেন, এবারও আপনারা আমার মাকে দোয়ায় রাখবেন।'

প্রায় ৮ বছর ধরে শুভর ঢাকার বাসাতেই থাকতেন তার মা খাইরুন নাহার। ২০১৭ সাল থেকে সিজোফ্রেনিয়া রোগে ভুগছিলেন তিনি। এ ছাড়া বার্ধক্যজনিত আরও নানান সমস্যা ছিল। সোশ্যাল হ্যান্ডেলের সুবাদে শুভ ভক্তরা তার মায়ের সম্পর্কে ভালোই অবগত। ঢাকাই ইন্ডাস্ট্রিতে প্রচলিত আছে, এমন মা অন্তপ্রাণ নায়ক সচরাচর দেখা যায় না।

২০০৫ সালে মডেলিং দিয়ে শোবিজ জগতে পথচলা শুরু করেন আরিফিন শুভ। এরপর ২০০৭ সালে তিনি নাটকে আত্মপ্রকাশ করেন। খিজির হায়াত খান পরিচালিত 'জাগো' সিনেমার মাধ্যমে ২০১০ সালে বড় পর্দায় অভিষেক হয় শুভর।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে