বুধবার, ০৮ মে ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১

হাসপাতালে ভর্তি কবীর সুমন

বিনোদন ডেস্ক
  ৩১ জানুয়ারি ২০২৪, ০০:০০
কবীর সুমন

২০২৪ এর শুরুটা মোটেই ভালো হয়নি। একটার পর একটা দুঃসংবাদ এসেই চলেছে। এরই মধ্যে গত সোমবার খবর আসে গুরুতর অসুস্থ 'নাগরিক কবিয়াল'খ্যাত কবীর সুমন। অসুস্থ অবস্থাতেই হাসপাতালে ভর্তি হয়েছেন দুই বাংলার জনপ্রিয় সঙ্গীতশিল্পী কবীর সুমন। ওইদিন বিকাল ৩টার পর শ্বাসকষ্টের গুরুতর সমস্যা নিয়ে তাকে ভর্তি করানো হয়েছে কলকাতা মেডিকেল কলেজ হাসপাতালের সিসিইউতে। হার্ট ফেলিওর হওয়ায় তাকে তড়িঘড়ি করে ভর্তি করা হয়েছে হাসপাতালে।

এ দিন বিকাল ৩টার দিকে আচমকাই শ্বাস প্রশ্বাসের সমস্যা শুরু হয় তার। এক মুহূর্ত দেরি না করেই তাকে নিয়ে যাওয়া হয় কলকাতা মেডিকেল কলেজে। হাসপাতাল সূত্রে খবর, তার অবস্থা আশঙ্কাজনক হলেও স্থিতিশীল। অক্সিজেন সরবরাহ করা হচ্ছে তাকে। তিনি আপাতত কথা বলতে পারছেন, খাবারও খেয়েছেন। ওষুধ দিয়ে রক্তচাপ নিয়ন্ত্রণে আনা হলেও শ্বাসকষ্টের সমস্যা বর্তমান বলেই জানিয়েছেন চিকিৎসকরা। তার হৃদপিন্ড পাম্প করতে পারছে না। হার্ট ফেলিওর নিয়েই তাকে হাসপাতালে ভর্তি করানো হয় বলে মেডিকেল কলেজ সূত্রে খবর।

চিকিৎসকদের ভাষ্য, হৃদরোগে আক্রান্ত হয়েছেন শিল্পী কবীর সুমন। বাড়িতে তিনি অসুস্থ বোধ করেন। সঙ্গে সঙ্গে তাকে হাসপাতালে নিয়ে আসা হয়। সুমনের চিকিৎসার জন্য জরুরিভিত্তিতে মেডিকেল বোর্ড গঠন করা হয়েছে। কবীর সুমনের ডায়াবেটিস আছে। দীর্ঘদিন এই রোগ এবং উচ্চ রক্তচাপে ভুগছেন তিনি। কিছু পরীক্ষা-নিরীক্ষা হয়েছে, বাকিগুলোও হবে ধীরে ধীরে। তবে গায়ক সজ্ঞানে আছেন।

এই মুহূর্তে গায়কের বয়স ৭৪ বছর। তার শারীরিক অবস্থা নিয়ে চিন্তিত ভক্তরাও। এমতাবস্থায় গায়কের ফেসবুক প্রোফাইল থেকে একটি পোস্টও করা হয়েছে। সেখানে লেখা হয়েছে, 'শ্বাসকষ্ট নিয়ে মেডিকেল কলেজে ভর্তি হয়েছি। শিগগিরি সেরে উঠব। চিন্তা করবেন না।'

এই পোস্টে তার বহু অনুরাগীই তার দ্রম্নত আরোগ্য কামনা করেছেন। এক ব্যক্তি লেখেন, 'দ্রম্নত সুস্থ হয়ে উঠুন। ফি আমানিলস্নাহ।' দ্বিতীয় ব্যক্তি লেখেন, 'প্রার্থনা করি, দ্রম্নত সুস্থ হয়ে উঠুন প্রিয় মানুষ।' তৃতীয় ব্যক্তির কথায়, 'বাংলাদেশ থেকে অনেক অনেক শুভকামনা স্যার, প্রাণপন প্রার্থনা করছি, নিশ্চয়ই সেরে যাবেন।'

কবীর সুমনের আশ্বাস বাণী শুনেই এভাবে কিছুটা স্বস্তি প্রকাশ করেছেন তার ভক্তকুল। তিনি দ্রম্নত সুস্থ হয়ে বাড়ি ফিরবেন- এমন আশায় তারা গানওয়ালার অপেক্ষায় উদগ্রীব হয়ে আছেন।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে