সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১

বিতর্কেও বক্স অফিসে চাঙ্গা 'ফাইটার'

বিনোদন ডেস্ক
  ৩১ জানুয়ারি ২০২৪, ০০:০০

'পাঠান' মুক্তির একবছর পর একইদিনে এল সিদ্ধার্থ আনন্দের ফাইটার। সিদ্ধার্থ আনন্দ পরিচালিত এ ছবিটিতে জুটি বেঁধে অভিনয় করেছেন হৃতিক রোশান ও দীপিকা পাড়ুকোন। গত ২৫ জানুয়ারি বিশ্বব্যাপী মুক্তি পেয়েছে এটি। শুধু ভারতের ৪ হাজার ২০০ পর্দায় প্রদর্শিত হচ্ছে সিনেমাটি। মুক্তির আগে থেকেই ভারতে এই সিনেমা নিয়ে ছিল তুমুল উন্মাদনা। এদিকে একের পর এক দেশে নিষিদ্ধ ঘোষণা করে 'ফাইটার'।

তবে অ্যাকশন ঘরানার এ সিনেমা মুক্তির আগেই বিতর্কে জড়ায়। প্রথমত, আপত্তিকর দৃশ্যসহ বেশ কিছু কারণে সেন্সর বোর্ডের কাচির নিচে পড়ে। দ্বিতীয়ত, মুক্তির দু'দিন আগে গলফ করপোরেশন কাউন্সিল ভুক্ত পাঁচটি দেশে নিষিদ্ধ করা হয় সিনেমাটি। তারপরও অগ্রিম টিকিট বিক্রি করে আলোচনার জন্ম দেয়। মুক্তির প্রথম দিনে বক্স অফিসে বেশ সাড়া ফেলে; সময়ের সঙ্গে আয়ের পরিমাণ বৃদ্ধি পাচ্ছে।

বলি মুভি রিভিউজ জানিয়েছে, মুক্তির প্রথম দিনে ভারতে সিনেমাটি আয় করেছে ২৪.৬ কোটি রুপি, দ্বিতীয় দিনে আয় করেছে ৪১.২ কোটি রুপি, তৃতীয় দিনে আয় করেছে ৩০ কোটি রুপি। ভারতে সিনেমাটির মোট আয় দাঁড়িয়েছে ৯৫.৮ কোটি রুপি। আর বিশ্বব্যাপী সিনেমাটির মোট আয় ১০০ কোটি রুপি।

স্যাকনিল্ক ডটকম জানিয়েছে, 'ফাইটার' ভারতে আয় করেছে ৯০ কোটি রুপি। বিশ্বব্যাপী সিনেমাটির মোট আয় ৯৬ কোটি রুপি।

তবে বরাবরই সিদ্ধার্থ আর হৃতিকের জুটি দিয়ে এসেছে হিট সিনেমা। তাদের প্রথম সিনেমা ব্যাং ব্যাং, ১৬০ কোটি দিয়ে তৈরি হয়েছিল এবং বিশ্বব্যাপী ৩৪০ কোটি আয় করেছিল। তাদের দ্বিতীয় সহযোগিতা ছিল ওয়ার। এটির বাজেট ছিল ১৫০ কোটি, ছবিতে ছিলেন টাইগার শ্রফও। সেই সিনেমা আয় করে ৪৭১ কোটি।

সিদ্ধার্থ আনন্দ পরিচালিত এটি একটি এরিয়াল অ্যাকশন মুভি। মুখ্য ভূমিকায় অভিনয় করেছেন হৃতিক রোশন, দীপিকা পাডুকোন, অক্ষয় ওবেরয়, করণ সিং গ্রোভার, অনিল কাপুর, প্রমুখ। গত বছরও একইদিনে মুক্তি পেয়েছিল সিদ্ধার্থ আনন্দ পরিচালিত 'পাঠান'।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে