বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ২ জ্যৈষ্ঠ ১৪৩১

ইরানে পুরস্কার জিতলেন ফারিণ

বিনোদন ডেস্ক
  ১৪ ফেব্রুয়ারি ২০২৪, ০০:০০
তাসনিয়া ফারিণ

তাসনিয়া ফারিণের সুসময় আরও বিস্তৃত হলো। নিজেকে নিয়ে যাচ্ছেন এক উচ্চতা থেকে আরেক উচ্চতায়। সম্প্রতি ৪২তম ফজর আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে নিজের অভিনীত বাংলা ছবি 'ফাতিমা'র ওয়ার্ল্ড প্রিমিয়ারে নির্মাতাসহ উপস্থিত ছিলেন অভিনেত্রী তাসনিয়া ফারিণ। এ ছবিতে দুর্দান্ত অভিনয়ের জন্য পুরস্কার পেলেন ছোটপর্দার জনপ্রিয় এই অভিনেত্রী।

কিন্তু পুরস্কার ঘোষণার ঠিক একদিন আগে তিনি ইরান ছেড়ে আসেন রোববার সন্ধ্যায় পুরস্কার বিতরণী অনুষ্ঠানে ফারিণকে ইস্টার্ন ভিস্তা বিভাগের বিচারকরা পুরস্কৃত করেন। তার হয়ে মঞ্চে এ পুরস্কার গ্রহণ করেছেন সিনেমাটির নির্মাতা ধ্রম্নব হাসান।

ফেসবুকে এক পোস্টে সুখবরটি দিয়েছেন ফারিণ। তিনি লিখেছেন, 'আমার ফিল্ম 'ফাতিমা'র জন্য ইস্টার্ন ভিস্তা বিভাগে আমাকে ক্রিস্টাল সিমোর্গ পুরস্কার দিয়ে সম্মানিত করার জন্য ৪২তম ফজর চলচ্চিত্র উৎসবকে ধন্যবাদ। নিজের হাতে পুরস্কার পাওয়ার জন্য আরও এক দিন থাকতে পারলাম না, কিন্তু পরিচালক ধ্রম্নব হাসান ভাইয়া আমার পক্ষ থেকে পুরস্কারটি নিয়েছেন এর চেয়ে আনন্দঘন মুহূর্ত হয় না। আমার কাজকে ভালোবাসার জন্য জুরিকে ধন্যবাদ এবং তেহরানে আমি যে উষ্ণ অভ্যর্থনা পেয়েছি তার জন্য আপনাদের ধন্যবাদ। এটি সত্যিই একটি স্বপ্নের মুহূর্ত ছিল।'

এই স্বপ্নের মুহূর্তটির সঙ্গে ফ্রেমবন্দি হতে না পারারও যেন একটু আক্ষেপও থেকে গেলো ফারিণের। সেটা নিজের হাতে পুরস্কারটি তুলে নিতে না পারা- এমন কথাটিও বলতে ভুললেন না ফারিণ। বৃহস্পতিবার বিকালে উৎসবের ইস্টার্ন ভিস্তা বিভাগে প্রদর্শিত ফারিণের চলচ্চিত্রটি। এ বিভাগে প্রতিযোগিতা করেছে এশিয়ান-ইসলামিক দেশের চলচ্চিত্রগুলো। ইরানের এই উৎসবে পুরস্কারের তালিকায় বাংলাদেশের আরও একটি যোগসূত্র রয়েছে। তা হলো বাংলাদেশ ও গ্রিসের যৌথ প্রযোজনায় নির্মিত 'মাইটি আফরিন: ইন দ্য টাইম অব ফ্লাডস' ছবির জন্য সিনেমা স্যালভেশন বিভাগে ক্রিসটাল সিমোর্গ পুরস্কার পেয়েছেন এর নির্মাতা অ্যাঞ্জেলো রালিস।

  • সর্বশেষ
  • জনপ্রিয়
X
Nagad

উপরে