শনিবার, ০৪ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১

সজলের 'জীবনের খেলা'

বিনোদন রিপোর্ট
  ২৫ ফেব্রুয়ারি ২০২৪, ০০:০০
সজলের 'জীবনের খেলা'

ছোট পর্দা থেকে একে একে নিজ সময়ের অনেক অভিনেতাই বড় পর্দায় পা বাড়িয়েছেন। শুধু পা-ই বাড়াননি, তাদের অনেকেই বেশ ভালোমতোই থিতু হয়ে গেছেন। তাদের মধ্যে আবদুন নূর সজলও ছিলেন। কিন্তু তিনি চেয়ে চেয়ে দেখলেন তার সময়ের প্রায় সবাই ভালো করছেন। প্রশংসিত হচ্ছে তাদের ছবি। শুধু তারই কোথায় যেন একটা খামতি থেকে গেল, প্রত্যাশা পূরণ করতে পারছেন না দর্শকের চাহিদার। পারছেন না যেন নির্মাতাদেরও। হয়ত তখন একপ্রকার হতাশই হয়ে পড়েছিলেন সজল। হয়ত ভাবছিলেন- না, তাকে দিয়ে বড় পর্দায় কিছু হবে না। এ রকম হয়েছিল অভিনেতা নিলয় আলমগীরেরও। তিনি তো অবস্থা বুঝে আগভাগেই সটকে পড়েন বড় পর্দা থেকে। তবে সজলের সেই আশা-নিরাশার দোলাচলে থাকা অবস্থাতেই যেন ত্রাণকর্তা হয়ে দেখা দিল আরেক ছোট পর্দার অভিনেতা ও নির্মাতা নাদের চৌধুরী পরিচালিত সিনেমা 'জ্বীন'। সেই 'জ্বীন' সিনেমার সাফল্যই অভিনেতা সজলের বড় পর্দার ক্যারিয়ারে মোড় ঘুরিয়ে দিল। আর ওই সাফল্যের জের ধরেই অতঃপর নতুন ছবিতে চুক্তিবদ্ধ হলেন অভিনেতা সজল। ছবিটির নাম 'জীবনের খেলা'। সিনেমাটি বানাবেন ওয়ালিদ আহমেদ। সজলের জন্মদিনে ঘোষণা দেওয়া হয় জীবনের খেলা সিনেমার। নতুন এই ছবির ঘোষণাটি আসে ঢাকার একটি রেস্তোরাঁয় আয়োজিত অনুষ্ঠান থেকে। পরিচালক জানান, এটি রোমান্টিক ও অ্যাকশন গল্পের ছবি।

এই ছবির প্রেক্ষাপট সম্পর্কে বলতে গিয়ে ওয়ালিদ আহমেদ জানান, ২০১৯ সালে 'লিভ ফর লাইফ' নামে একটি সিনেমার কাজ শুরু করেছিলেন তিনি। নানা কারণে সেটি শেষ করতে পারেননি নির্মাতা। এখন সেই সিনেমাটি নতুন আঙ্গিকে নির্মাণ করতে যাচ্ছেন ওয়ালিদ। তবে এবার সেই সিনেমাটির নাম পরিবর্তন করে তার নতুন নাম দিয়েছেন 'জীবনের খেলা'। লিভ ফর লাইফের কিছু অংশের সঙ্গে নতুন করে শুটিং করে নির্মিত হবে সিনেমাটি।

পরিচালক ওয়ালিদ আহমেদ জানান, এটা পুরোপুরি অ্যাকশন মুভি। প্রিয়জন হারানো দুইজন মানুষের গল্প নিয়ে তৈরি হয়েছে এর চিত্রনাট্য। কাছের মানুষ হারিয়ে একসময় প্রতিশোধপরায়ণ হয়ে ওঠে তারা।

সজলের বিপরীতে আছেন সিন্ডি রোলিং। যুক্তরাষ্ট্রপ্রবাসী সিন্ডি রোলিংকে এর আগে দেখা গেছে, নোমান রবিনের 'কমন জেন্ডার দ্য ফিল্ম' ও 'পাইরেটস দ্য বস্নাড সিক্রেট', রেদওয়ান রনির 'চোরাবালি', আশিকুর রহমানের 'মুসাফির' সিনেমায়। সব শেষ ওয়ালিদের 'মেঘের কপাটে' অভিনয় করেছেন তিনি। ছবিটি গত বছরের নভেম্বরে সিনেমা হলে মুক্তি পায়। 'জীবনের খেলা' নির্মাণ হচ্ছে প্রযোজনা প্রতিষ্ঠান সাদামাটার ব্যানারে। রোমান্টিক ও অ্যাকশন ঘরানার এই চলচ্চিত্রটিতে চিত্রনায়ক সজল ও চিত্রনায়িকা সিন্ডি রোলিং ছাড়াও অন্যান্য চরিত্রে অনেক চমক থাকবে বলে জানিয়েছেন চলচ্চিত্রটির পরিচালক ওয়ালিদ আহমেদ।

ওয়ালিদ আহমেদ বলেন, ভার্সেটাইল হিরো সজল এই সময় সবচেয়ে এক্সপেরিমেন্টাল আর্টিস্টদের একজন। একেক চলচ্চিত্রে তিনি একেক রূপে হাজির হচ্ছেন আর জয় করে নিচ্ছেন। তার সঙ্গে অ্যাকশন করার জন্য সিন্ডি রোলিং এর বিকল্প নেই। আর সিন্ডি আগেই তার সক্ষমতা দেখিয়েছেন। গান, গল্প আর অ্যাকশন মিলিয়ে দর্শকরা চলচ্চিত্র উপভোগ করবেন আমার বিশ্বাস।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে