শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১

আলমগীরের কলকাতার সিনেমা 'আমার লবঙ্গলতা'

বিনোদন ডেস্ক
  ০৩ মার্চ ২০২৪, ০০:০০
আলমগীর ও ঋতুপর্ণা

বাংলাদেশের খ্যাতিমান অভিনেতা আলমগীর। পেয়েছেন দেশের অভিনেতাদের মধ্যে সর্বোচ্চ আজীবন সম্মাননাসহ ১০ বার বাংলাদেশ জাতীয় চলচ্চিত্র পুরস্কার। সম্প্রতি পেয়েছে বাংলাদেশের দ্বিতীয় সর্বোচ্চ বেসমারিক পুরস্কার একুশে পদক। ঢালিউডে এখন আর আগের মতো অভিনয় না করলেও বছর কয়েক আগে কলকাতার 'আমার লবঙ্গলতা' নামে একটি সিনেমায় অভিনয় করেছিলেন তিনি। বাপ্পা বন্দ্যোপাধ্যায়ের পরিচালনায় এতে আলমগীরের সঙ্গে অভিনয় করেছেন জনপ্রিয় তারকা ঋতুপর্ণা সেনগুপ্ত ও ইন্দ্রনীল সেনগুপ্ত। সম্প্রতি 'আমার লবঙ্গলতা' ছবির ট্রেলার মুক্তি পেয়েছে। পাঁচতারা হোটেলে ট্রেলার লঞ্চ করেন ঋতুপর্ণা নিজেই। লাল টুকটুকে বেনারসিতে লবঙ্গলতার বেশেই হাজির ঋতুপর্ণা। এই ছবিতে দেখা যাবে বাংলাদেশের জনপ্রিয় অভিনেতা আলমগীরকে। এ ছাড়া রয়েছে ওপার বাংলার নায়ক ইন্দ্রনীল সেনগুপ্ত।

করোনার আগেই এই সিনেমার শুটিং শেষ করেছিলেন আলমগীর। দর্শকরা সিনেমাটির জন্য এতদিন অপেক্ষা করেছিলেন। এবার অপেক্ষার পালা শেষ হচ্ছে। এরই মধ্যে ছবিটির ট্রেলার প্রকাশিত হয়েছে ইউটিউবে। ট্রেলার মুক্তির পর জানা গেল সিনেমাটি নির্মিত হয়েছে বঙ্কিমচন্দ্র চট্টোপাধ্যায়ের 'রজনী' উপন্যাস অবলম্বনে। এটি নিশ্চিত করেছেন ঋতুপর্ণা নিজেই।

সম্প্রতি কলকাতায় ছবিটির ট্রেলার প্রকাশনা অনুষ্ঠানে হাজির হয়েছিলেন ঋতুপর্ণা, ভাস্বর চট্টোপাধ্যায়, পাপিয়া অধিকারী, ফাল্‌গুনী চট্টোপাধ্যায়, রুমকি চট্টোপাধ্যায়, প্রযোজক রঞ্জনা গঙ্গোপাধ্যায় ও চেতি ঘোষাল।

অনুষ্ঠানে ঋতুপর্ণা সেনগুপ্ত বলেছেন, 'এটি বঙ্কিমচন্দ্র চট্টোপাধ্যায়ের 'রজনী' উপন্যাস অবলম্বনে নির্মিত হয়েছে। কঠিন ভাষাকে সহজ করে, সাহিত্যরস ঠিকঠাক রেখেই ছবিটি বানিয়েছেন বাপ্পা। এক নারীর দুই রূপ এই ছবিতে ফুটিয়ে তোলার সুযোগ পেয়েছি। আশা করছি দর্শকদের ভালো লাগবে।' উপন্যাস অনুযায়ী বিয়ের আগের প্রেম পরে প্রকাশ পেতেই শুরু হয় জটিলতা। অন্যদিকে দৃষ্টিশক্তিহীন রজনীর সম্পর্ক নিয়েও আছে টানাপড়েন। যদিও এখনই ছবি মুক্তির তারিখ ঘোষণা করেননি এর কলাকুশলীরা। কিছুদিন আগেই ঋতুপর্ণা অভিনীত 'দত্তা' সিনেমাটি মুক্তি পেয়েছে। সেটি শরৎচন্দ্র চট্টোপাধ্যায়ের উপন্যাস অবলম্বনে। আর 'আমার লবঙ্গলতা' বঙ্কিমচন্দ্রের উপন্যাস অবলম্বনে।

তবে ছবিটি কবে নাগাদ মুক্তি পাবে, সে সম্পর্কে কিছু জানা যায়নি। এর আগেও চিত্রনায়ক আলমগীরের সঙ্গে কাজ করেছেন ঋতুপর্ণা। ২০১৮ সালে আলমগীরের পরিচালনায় 'একটি সিনেমার গল্প' সিনেমায় অভিনয় করেন তিনি। যেখানে তাদের সঙ্গে আরিফিন শুভও অভিনয় করেন।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে