সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১

'জয় বাংলা কনসার্টে' মুখর চট্টগ্রাম

বিনোদন রিপোর্ট
  ০৮ মার্চ ২০২৪, ০০:০০
চট্টগ্রামে অনুষ্ঠিত সিআরআই'র কনসার্টের একটি পোস্টার

ব্যাপক আনন্দ-উলস্নাসের মধ্যদিয়ে ঐতিহাসিক ৭ মার্চ উপলক্ষে চট্টগ্রামে অনুষ্ঠিত হয়েছে জয় বাংলা কনসার্ট। সিআরআই'র এই কনসার্টের স্থান ছিল এমএ আজিজ স্টেডিয়াম। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঐতিহাসিক ৭ মার্চের ভাষণ উপলক্ষে যুবসমাজের মধ্যে অনুপ্রেরণা সৃষ্টির লক্ষে গতকাল বৃহস্পতিবার চট্টগ্রামের এমএ আজিজ স্টেডিয়ামে সেন্টার অব রিসার্চ অ্যান্ড ইনফরমেশন (সিআরআই) জয় বাংলা কনসার্টের আয়োজন করা হয়েছে। এই অনুষ্ঠানটিকে ঘিরে আয়োজকরা ৫০ হাজার দর্শকের উপস্থিতি আশা করছেন।

এর আগে সাতবার ঢাকার আর্মি স্টেডিয়ামে এই কনসার্ট আয়োজন হলেও এবারই প্রথম ঢাকার বাইরে চট্টগ্রামে এই কনসার্টের আয়োজন করা হয়েছে। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঐতিহাসিক ৭ মার্চের ভাষণ স্মরণে ২০১৫ সাল থেকে জয় বাংলা কনসার্ট অনুষ্ঠিত হয়ে আসছে।

এবারের কনসার্ট সাজানো হয়েছে নয়টি ব্যান্ড নিয়ে। এর মধ্যে আছে আর্টসেল, চিরকুট, ক্রিপটিক ফেইট, লালন, অ্যাভোয়েড রাফা, নেমেসিসের মতো জনপ্রিয় ব্যান্ডদল। আয়োজনের সার্বিক তত্ত্বাবধানে রয়েছে চট্টগ্রাম জেলা প্রশাসন ও চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ।

বেলা ৩টার দিকে শুরুতেই মঞ্চে ওঠে চট্টগ্রামের ব্যান্ড দল তীরন্দাজ। প্রায় ২৫ মিনিট ধরে তারা জনপ্রিয় একেকটি গান পরিবেশন করতে থাকে। এরমধ্যে মুক্তিযুদ্ধের স্বাধীন বাংলা বেতার কেন্দ্রের একটি গানও পরিবেশন করে তারা। এরপর একে একে বেলা ৩:৪০ মিনিটের দিকে মঞ্চে ওঠে কার্নিভাল। ৪টা ৩০ মিনিটে মঞ্চে ওঠে অ্যাভোয়েড রাফা ও মেঘদল। সন্ধ্যা ৬টা ১৫ মিনিটের দিকে আসে লালন, ৭টা ৪০ এর দিকে ক্রিপটিক ফেইট, রাত ৮টা ৩৫ মিনিটের দিকে নেমেসিস, ৯টা ৩৫ মিনিটে চিরকুট আর সবশেষ রাত ১০টা ৩৫ মিনিটে মঞ্চে ওঠে ব্যান্ড আর্টসেল। প্রতিটি ব্যান্ডই যথাক্রমে ২৫-৩০ মিনিট থেকে ৪৫ মিনিট পর্যন্ত ব্যান্ড পরিবেশনা করে।

এর আগে ইয়াং বাংলার পক্ষ থেকে জানানো হয়, রেজিস্ট্রেশনের আগে থেকেই তরুণরা আগ্রহ নিয়ে অপেক্ষা করছিলেন কনসার্টটির জন্য। রেজিস্ট্রেশন শুরুর পর আধা ঘণ্টা আগে দৈনিক রেজিস্ট্রেশনের কোটা শেষ হয়ে যায়। কনসার্ট উপলক্ষে ইয়াং বাংলা ও সিআরআইয়ের পেজ থেকে শেয়ার করা বিভিন্ন ব্যান্ড দলের বক্তব্য, প্রোমো ও পোস্টার প্রকাশ করার পর থেকেই তা শেয়ার করে কনসার্টে উপস্থিত হওয়ার আগ্রহ প্রকাশ করে ভক্তরা।

আয়োজকদের পক্ষ থেকে আরও জানানো হয়, প্রতিবারের মতো এবারও জয় বাংলা কনসার্টে নারীদের জন্য বিশেষ একটি প্রবেশপথের ব্যবস্থা করা হয়েছে। সেই সঙ্গে এমএ আজিজ স্টেডিয়ামে যেন তরুণরা কনসার্টটি নিরাপদভাবে এবং স্বাচ্ছন্দ্যে উপভোগ করতে পারেন, সে জন্য সব ধরনের প্রস্তুতি নিয়েই অনুষ্ঠানটি শুরু করা হয়েছে।

কনসার্টের আগের দিন বুধবার প্রস্তুত করা হয় স্টেজ। এরপর শিল্পীরা বিভিন্ন গানের সঙ্গে মূল কনসার্টের জন্য প্রস্তুতি নেয়। এ সময় গানের সঙ্গে সঙ্গে আলোর ঝলকানিতে চোখ ধাঁধিয়ে যায় গোটা স্টেডিয়ামে। সেই সঙ্গে গিটার ও ড্রামের শব্দে কেঁপে ওঠে পুরো স্টেডিয়াম।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে