বুধবার, ০১ মে ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১

তমা মির্জাকে নিয়ে শাকিব খানের আপত্তি!

বিনোদন রিপোর্ট
  ১০ মার্চ ২০২৪, ০০:০০
তমা মির্জা

সর্বশেষ সিনেমা হিসেবে 'সুড়ঙ্গ'ই ছিল তমা মির্জা অভিনীত সিনেমা। ঈদে মুক্তি পাওয়া এ ছবিটিতে প্রথমবারের মতো নায়ক হিসেবে অভিনয় করেছিলেন ছোটপর্দার সুপারস্টার আফরান নিশো। এ ছবিটির পর তমার আর কোনো নতুন সিনেমা মুক্তি পায়নি। এমনকি এখনো পর্যন্ত তার নতুন কোনো সিনেমায় চুক্তিবদ্ধ হওয়ার সুযোগও তৈরি হয়নি। বর্তমানে তিনি আছেন সিনেমাহীন অবস্থায়। তবে মাঝখানে শোনা গিয়েছিল তিনি রায়হান রাফি পরিচালিত 'তুফান' সিনেমার নায়িকা হচ্ছেন। ছবিটিতে চিত্রনায়ক শাকিব খান 'তুফান' নামে নতুন একটি সিনেমার শুটিং শুরু করবেন শিগগিরই। সিনেমাটির গল্পে নায়িকা দু'জন। অফিসিয়ালি ঘোষণা দেওয়া না হলেও এরমধ্যে কলকাতার মিমি চক্রবর্তীকে চূড়ান্ত করা হয়েছে বলে জানা গেছে।

গুঞ্জন উঠেছে, সিনেমাটির আরেক নায়িকা হিসেবে বাংলাদেশের তমা মির্জাকে নেওয়া হলেও তমার সঙ্গে কাজ করা নিয়ে শাকিবের আপত্তি রয়েছে। এ নিয়ে গণমাধ্যমে খবরও প্রকাশ হয়েছে। কিন্তু এই গুঞ্জনের কোনো সত্যতা স্বীকার করেননি নির্মাতা রাফি কিংবা নায়ক শাকিব খান। তবে শাকিব খানের বিরুদ্ধে আগে থেকেই এমন অভিযোগও রয়েছে তিনি যে ছবিতে থাকবে সে ছবিতে কে নায়িকা হবেন বা না হবেন সেটা তার সিদ্ধান্তই চূড়ান্ত। এটা করে তিনি নাকি অনেক নায়িকার ক্যারিয়ারকেই একটা প্রতিবন্ধকতার দিকে ঠেলে দিয়েছেন। তার বিরুদ্ধে কোনো কোনো নায়িকা এমন অভিযোগও করে থাকেন। যে কারণে অনেক নায়িকার ক্যারিয়ারই হুমকির মুখে পড়ে। আগের সুপারস্টাররা যেমন বিভিন্ন নায়িকার সঙ্গে জুটি বেঁধে অভিনয় করতেন শাকিব খান এটা করেন না। এক নায়করাজ রাজ্জাকের যতটা জুটি সফল হয়েছে সেরকম জনপ্রিয় জুটি শাকিব খানও করতে পারতেন, কিন্তু তা তিনি করেননি। এ ছাড়া এক সময়ের সুপারস্টার রুবেলের কথাই ধরা যাক। তিনি এ পর্যন্ত নাকি ৯৭ জন নায়িকার বিপরীতে অভিনয় করেছেন। যেটা গোটা ঢাকাই ইন্ডাস্ট্রিতেই একটা রেকর্ড। সেক্ষেত্রে শাকিব খানের সীমাবদ্ধ পছন্দ রয়েছে। যে পছন্দ পরিচালক বা প্রযোজকের পছন্দের চেয়ে বেশি অগ্রাধিকার পায়।

এদিকে বিষয়টি জানতে পেরে অবশ্য তমা খুবই অবাক হন। তিনি বলেন, 'এটা সম্পূর্ণই গুজব। আমি 'তুফান' সিনেমায় কাজ করছি না এটা নিশ্চিত। সবচেয়ে বড় কথা হচ্ছে, এ সিনেমা নিয়ে আমার সঙ্গে কথাই হয়নি। আরও একটি বিষয়, সিনেমার দ্বিতীয় নায়িকা হিসেবে আমি কাজ করব না। যদি প্যারালালও হয়, তুফানের সেই চরিত্রটিতে আমি কাজ করব না। এর বিশেষ একটা কারণ রয়েছে। সেটা নাই বা বলি। তবে আমার সঙ্গে তুফান অভিনয় নিয়ে যে কোনো কথা হয়নি, সেটা শতভাগ সত্যি।'

তিনি আরও বলেন, 'তুফান সিনেমায় শাকিব খান আমার সঙ্গে কাজ করবেন না বলে যে গুজব রটানো হয়েছে, সেটা খুবই নিন্দনীয়। যিনি বা যারা এসব গুজব ছড়াচ্ছেন তারা আসলে ইন্ডাস্ট্রির ভালো চান না। শাকিব খানের সঙ্গে আমার কোনো বিরোধ নেই। তিনি কেন আমার সঙ্গে কাজ করবেন না? আমি উনাকে সম্মান করি। উনিও আমাকে সম্মান দিয়ে কথা বলেন।'

এদিকে রায়হান রাফি পরিচালিত 'সুড়ঙ্গ'র পর তমা মির্জার নতুন কোনো সিনেমা মুক্তি পায়নি। কাজও করেননি তিনি। বর্তমানে নতুন একটি সিনেমার জন্য প্রস্তুতি নিচ্ছেন বলে জানিয়েছেন। প্রযোজনা সংক্রান্ত বিধি নিষেধের কারণে বিস্তারিত এখনই জানাতে পারছেন না এ অভিনেত্রী।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে