রোববার, ০৫ মে ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১

'খাইরুন লো' গানের গীতিকার ওয়াদুদ রঙ্গিলা আর নেই

বিনোদন রিপোর্ট
  ১৪ মার্চ ২০২৪, ০০:০০
'খাইরুন লো' গানের গীতিকার ওয়াদুদ রঙ্গিলা আর নেই

নির্মাতা, প্রযোজক, গীতিকার, সুরকার ও অভিনেতা শেরপুরের সন্তান আব্দুল ওয়াদুদ রঙ্গিলা মারা গেছেন। শ্রোতাপ্রিয় গান খায়রুন সুন্দরীর গীতিকার ও বেশ কিছু ব্যবসাসফল সিনেমার অভিনেতা ছিলেন তিনি। গত মঙ্গলবার সকালে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালের আইসিইউতে চিকিৎসাধনী অবস্থায় মৃতু্য হয়েছে তার। মৃতু্যকালে তার বয়স হয়েছিল ৫৩ বছর।

এদিন দুপুরে আব্দুল ওয়াদুদের মরদেহ তার গ্রামের বাড়ি শেরপুর সদর উপজেলার ভাতশালা ইউনিউয়নের সাপমারী পীরগঞ্জ বাজার এলাকায় নেওয়া হলে শোকের ছায়া নামে। এরপর বাদ আছর নামাজে জানাজা হয়। পরে পারিবারিক কবরস্থানে দাফন করা হয় এ গীতিকারকে।

জানা যায়, গীতিকার ও অভিনেতা দীর্ঘদিন ধরে উচ্চ রক্তচাপ ও ডায়াবেটিসের সমস্যায় ভুগছিলেন। এরই মধ্যে সপ্তাহখানেক আগে ব্রেন স্ট্রোক করলে হাসপাতালের আইসিইউতে ভর্তি করা হয় তাকে।

লোককাহিনি নিয়ে নির্মিত খাইরুন সুন্দরী সিনেমায়ে খাইরুন সুন্দরীর ছোটভাই রফিক চরিত্রে সফল অভিনয়ের মধ্য দিয়ে তার চলচ্চিত্রে অভিষেক হয়। এরপর তিনি চিনিবিবি, মালেকা সুন্দরী ও অগ্নিসাক্ষীসহ বেশ কিছু ব্যবসাসফল ছবিতে পার্শ্বচরিত্রে অভিনয় করেছেন। সেই সঙ্গে তিনি ছিলেন একাধিক ছবির নির্মাতা, প্রযোজক, গীতিকার ও সুরকার।

এছাড়া তিনি নাটক ও কবিতাও লিখতেন। সেই সুবাদে শেরপুরের সাহিত্য ও সাংস্কৃতিক অঙ্গনে তিনি ছিলেন একজন পরিচিত ও প্রতিভাময় মুখ। তার মৃতু্যর খবরে শেরপুরের সাংস্কৃতিক অঙ্গনসহ বিভিন্ন মহলে শোকের ছায়া নেমে এসেছে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে