ফেরি সংকট

তীব্র যানজটে আটকা পড়েছে ৫ শতাধিক যানবাহন

তীব্র যানজটে আটকা পড়েছে ৫ শতাধিক যানবাহন

ফেরি সংকটে তীব্র যানজটে আটকা পড়েছে প্রায় ৫ শতাধিক পণ্যবাহী ট্রাকসহ বিভিন্ন যানবাহন। কাজীরহাট-আরিচা নৌরুটে মাত্র তিনটি ফেরি দিয়ে যাত্রী ও যানবাহন পারাপার করা হচ্ছে। আটকেপড়া যানবাহনের চালক-হেলপারসহ অসহনীয় দুর্ভোগের মধ্যে পড়েছেন ঈদ ঘিরে ঘরমুখী মানুষ।

খোঁজ নিয়ে জানা যায়, ফেরিঘাটের তিনমাথা মোড় থেকে বাঁধেরহাটের দিকে মহাসড়কের প্রায় পাঁচ কিলোমিটার জুড়ে পণ্যবাহী ট্রাকের সারি। পারাপারের অপেক্ষায় থাকা এসব ট্রাক সংশ্লিষ্টরা চার থেকে পাঁচদিন আগে আরিচা পার হওয়ার জন্য কাজীরহাট যাওয়ার আগেই আটকা পড়েছেন।

ট্রাকচালক আবুল হোসেন জানান, সোনামসজিদ থেকে পাথরবোঝাই ট্রাক নিয়ে চার দিন আগে ঘাটে আসেন তিনি। এরপর থেকে এখানে ট্রাক নিয়ে আটকে আছেন।

এদিকে, বঙ্গবন্ধু সেতু হয়ে ঢাকা যাওয়ার পথে তীব্র যানজট দেখা দেওয়ায় কাজীরহাট ফেরিঘাটে গরু ও পণ্যবাহী ট্রাকসহ বিভিন্ন ধরনের যানবাহনের চাপ বেড়েছে। এখানে তিনটি ফেরি দিয়ে প্রতিদিন সর্বোচ্চ ১৫ থেকে ১৮টি ট্রিপ দেওয়া সম্ভব হচ্ছে। এতে ফেরিঘাটে যানবাহনের লম্বা সারি বেড়েই চলেছে। তবে অ্যাম্বুলেন্স, ব্যক্তিগত গাড়ি এবং গরুবাহী ও পচনশীল পণ্যবাহী ট্রাক অগ্রাধিকার ভিত্তিতে পার করা হচ্ছে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আরও খবর

Copyright JaiJaiDin ©2021

Design and developed by Orangebd


উপরে