আরও দুইজনের মৃতু্য ২১৪ জন হাসপাতালে

আরও দুইজনের মৃতু্য ২১৪ জন হাসপাতালে

ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় দেশের বিভিন্ন হাসপাতালে ভর্তি হওয়া ২১৪ জনের মধ্যে দু'জনের মৃতু্য হয়েছে। এর মধ্যে একজনের বয়স ২১ থেকে ৩০ বছরের মধ্যে এবং একজনের বয়স ৬০ বছরের বেশি ছিল।

স্বাস্থ্য অধিদপ্তর জানিয়েছে, সোমবার সকাল ৮টা পর্যন্ত আগের ২৪ ঘণ্টায় ১৬৩ জন ডেঙ্গু রোগী ঢাকার ৪৫টি সরকারি ও বেসরকারি হাসপাতালে ভর্তি হয়েছে। ঢাকার বাইরের হাসপাতালগুলোতে ভর্তি হয়েছে ৫১ জন।

গত একদিনে ভর্তি হওয়া ডেঙ্গু আক্রান্তদের সর্বাধিক ২৪ দশমিক ৩ শতাংশের বয়স ১১ থেকে ২০ বছরের মধ্যে। এছাড়া ২১ থেকে ৩০ বছরের মধ্যে ২৩ দশমিক ৭ শতাংশ, ১০ বছরের মধ্যে ২২ দশমিক ৪ শতাংশ। বর্তমানে দেশের বিভিন্ন হাসপাতালে ডেঙ্গুতে আক্রান্ত হয়ে চিকিৎসাধীন আছে ৯৮৯ জন। তাদের মধ্যে ঢাকা মহানগরীর বিভিন্ন হাসপাতালে ৭৫৮ জন এবং ঢাকার বাইরে ২৩১ জন।

চলতি বছর এ পর্যন্ত হাসপাতালে চিকিৎসা নিতে এসেছে ১৭ হাজার ৫৭১ জন ডেঙ্গু রোগী। তাদের মধ্যে সুস্থ হয়ে বাড়ি ফিরেছে ১৬ হাজার ৫১৯ জন।

চলতি মাসে ডেঙ্গু আক্রান্ত রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ৭ হাজার ২১৫ জন। আর এ মাসে ডেঙ্গুতে প্রাণ গেছে ১৭ জনের। গত আগস্ট মাসে এই মৌসুমের সর্বাধিক ৭ হাজার ৬৯৮ জন ডেঙ্গু নিয়ে হাসপাতালে ভর্তি হয়। মৃতু্য হয় ৩৪ জনের।

স্বাস্থ্য অধিদপ্তরের হিসাবে চলতি বছরের প্রথম ৬ মাসে ডেঙ্গুতে কোনো রোগীর মৃতু্য হয়নি। তবে জুলাই থেকে রোগী বাড়তে থাকায় গত আড়াই মাসেই ৬৩ জনের প্রাণ গেল মশাবাহিত এই রোগে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আরও খবর

সকল ফিচার

রঙ বেরঙ
উনিশ বিশ
জেজেডি ফ্রেন্ডস ফোরাম
নন্দিনী
আইন ও বিচার
ক্যাম্পাস
হাট্টি মা টিম টিম
তারার মেলা
সাহিত্য
সুস্বাস্থ্য
কৃষি ও সম্ভাবনা
বিজ্ঞান ও প্রযুক্তি

Copyright JaiJaiDin ©2021

Design and developed by Orangebd


উপরে