মুঠোফোনে ইন্টারনেট সেবা ১১ ঘণ্টা পর স্বাভাবিক

মুঠোফোনে ইন্টারনেট সেবা ১১ ঘণ্টা পর স্বাভাবিক

১১ ঘণ্টা বন্ধ থাকার পর সারাদেশে চালু হয়েছে মুঠোফোনে ইন্টারনেট সেবা। মোবাইল অপারেটর সূত্র জানিয়েছে, শুক্রবার বিকাল চারটা ১৩ মিনিট থেকে সারাদেশে মুঠোফোনে থ্রি-জি ও ফোর-জি ইন্টারনেট সেবা স্বাভাবিক হয়েছে।

এর আগে শুক্রবার ভোর পাঁচটা থেকে সারাদেশে মুঠোফোনে থ্রি-জি ও ফোর-জি সেবা বন্ধ হয়ে যায়। এর কারণ জানতে চাইলে সকালে ডাক ও টেলিযোগাযোগমন্ত্রী মোস্তাফা জব্বার গণমাধ্যমকে বলেন, 'কারিগরি ত্রম্নটির কারণে এটা হয়ে থাকতে পারে। হয়তো কোনো অনিবার্য পরিস্থিতি তৈরি হয়েছিল, যেটা এড়ানো যায়নি। তবে আমার মনে হয়, সমস্যাটি বেশিক্ষণ থাকবে না। সমাধানের উদ্যোগ নেওয়া হয়েছে।'

বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশনের (বিটিআরসি) হিসাবে, দেশে গত আগস্ট শেষে মুঠোফোনে ইন্টারনেট ব্যবহারকারী দাঁড়িয়েছে ১১ কোটি ৫৪ লাখ।

কুমিলস্নায় গত বুধবার প্রথমে মুঠোফোনে ইন্টারনেট সেবা বন্ধ করা হয়। পরদিন বৃহস্পতিবার পাঁচটি জেলায় মুঠোফোন ইন্টারনেট সেবা বন্ধ হয়ে যায়। এই জেলাগুলো হলো চট্টগ্রাম, কক্সবাজার, ব্রাহ্মণবাড়িয়া, রাজশাহী ও চাঁদপুর। এরপর শুক্রবার সকাল থেকে সারাদেশেই মুঠোফোনে ইন্টারনেট সেবা পাওয়া যাচ্ছিল না। তবে গ্রাহকরা ব্রডব্যান্ড ইন্টারনেট ব্যবহার করতে পারছিলেন।

এদিকে, শুক্রবার সকালে গ্রামীণফোনের হেড অব এক্সটার্নাল কমিউনিকেশন মুহাম্মদ হাসান এক বিবৃতিতে বলেছিলেন, 'অনিবার্য

কারণবশত আমাদের ফোর-জি ও থ্রি-জি সেবা সাময়িকভাবে বন্ধ রয়েছে। সেবা ফিরিয়ে আনতে আমরা সংশ্লিষ্ট কর্তৃপক্ষের সঙ্গে কাজ করছি।'

প্রসঙ্গত, দেশে মোবাইল ইন্টারনেট ব্যবহারকারী প্রায় সাড়ে ১১ কোটি আর ব্রন্ডব্যান্ড ইন্টারনেট ব্যবহারকারীর সংখ্যা ১ কোটির কিছু বেশি।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আরও খবর

সকল ফিচার

রঙ বেরঙ
উনিশ বিশ
জেজেডি ফ্রেন্ডস ফোরাম
নন্দিনী
আইন ও বিচার
ক্যাম্পাস
হাট্টি মা টিম টিম
তারার মেলা
সাহিত্য
সুস্বাস্থ্য
কৃষি ও সম্ভাবনা
বিজ্ঞান ও প্রযুক্তি

Copyright JaiJaiDin ©2021

Design and developed by Orangebd


উপরে