ইসি গঠন নিয়ে আরেকটি নাটক হচ্ছে খন্দকার মোশাররফ

ইসি গঠন নিয়ে আরেকটি নাটক হচ্ছে খন্দকার মোশাররফ

বিএনপির স্থায়ী কমিটির সদস্য ডক্টর খন্দকার মোশাররফ হোসেন বলেছেন, নির্বাচন কমিশন গঠনে সরকারের প্রণীত খসড়া বিলটি জনগণকে বিভ্রান্ত করার জন্য আরেকটা তামাশা। এটা আরেকটা নাটক। এর আগেও রাষ্ট্রপতিকে দিয়ে রাজনৈতিক দলগুলোর সাথে সংলাপ করিয়ে নাটক করেছে।

শনিবার জাতীয় প্রেস ক্লাবে জিয়াউর রহমান ফাউন্ডেশনের উদ্যোগে প্রয়াত রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ৮৬তম জন্মবার্ষিকী উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় তিনি এসব কথা বলেন। ফাউন্ডেশনের ২২তম প্রতিষ্ঠাবার্ষিকী

\হউপলক্ষে একটি স্মরণিকার মোড়ক উন্মোচন করেন প্রধান অতিথি খন্দকার মোশাররফ হোসেন।

মন্ত্রিসভায় চূড়ান্ত অনুমোদন পাওয়া 'প্রধান নির্বাচন কমিশনার ও কমিশনার নিয়োগ বিল-২০২২' জাতীয় সংসদে উত্থাপনের আগে খন্দকার মোশাররফ হোসেন বলেন, আইন কী হবে? যারা গায়ের জোরে সরকার, যারা জনগণের সরকার নয় তারা একটা আইন পাস করবে। তারপরে কী করবে? ওই আইন মোতাবেক একটি সার্চ কমিটি করতে হবে। অর্থাৎ প্রধানমন্ত্রী যে তালিকা দেবেন, ওই সার্চ কমিটি সেই তালিকাটা রাষ্ট্রপতিকে দেবেন, রাষ্ট্রপতি সেটা ঘোষণা করবেন। এটা জনগণকে বিভ্রান্ত করার জন্য আরেকটা তামাশা।

তিনি বলেন, এই অবৈধ সরকারের অধীনে কোনোদিন নিরপেক্ষ ও গ্রহণযোগ্য নির্বাচন হবে না। তাই বিএনপি সেই নির্বাচনে যাবে না। বর্তমান যে নাটকগুলো চলছে এগুলো অর্থহীন। কেননা এই সরকারের অধীনে কোনো নির্বাচন কমিশন স্বাধীনভাবে কাজ করতে পারবে না। অতীতে দুটি নির্বাচন কমিশন সেটার প্রমাণ রেখে গেছে।

মোশাররফ হোসেন বলেন, বাংলাদেশ যে বিদেশে লজ্জার পাত্র হয়েছে। বিদেশে ভাবমূর্তি ভূলুণ্ঠিত হওয়ার জন্য দায়ী বর্তমান সরকার। তারা গায়ের জোরে টিকে থাকার জন্য এগুলো করছে। এই অবস্থা থেকে উত্তরণে একটাই পথ- সরকারকে হটাতে হতে হবে, নির্বাচনকালীন নির্দলীয় নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন আদায় করতে হবে। তাহলেই জনগণ ইচ্ছা মতো ভোট দিয়ে তাদের সরকার প্রতিষ্ঠা করবে।

জিয়াউর রহমান ফাউন্ডেশনের নির্বাহী পরিচালক অধ্যাপক ফরহাদ হালিম ডোনারের সভাপতিত্বে মাহবুব আলমের সঞ্চালনায় আলোচনা সভায় বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা আমান উলস্নাহ আমান, আবদুস সালাম, শিক্ষাবিষয়ক সম্পাদক অধ্যাপক এবিএম ওবায়দুল ইসলাম, জিয়াউর রহমান ফাউন্ডেশনের সরকার মাহবুব আহমেদ শামীম, কৃষিবিদ শামীমুর রহমান শামীম, স্বেচ্ছাসেবক দলের সাইফুল ইসলাম ফিরোজসহ বিভিন্ন পেশাজীবী নেতারা বক্তব্য রাখেন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আরও খবর

সকল ফিচার

ক্যাম্পাস
তারার মেলা
সাহিত্য
সুস্বাস্থ্য
বিজ্ঞান ও প্রযুক্তি
জেজেডি ফ্রেন্ডস ফোরাম
নন্দিনী
আইন ও বিচার
হাট্টি মা টিম টিম
কৃষি ও সম্ভাবনা
রঙ বেরঙ

Copyright JaiJaiDin ©2022

Design and developed by Orangebd


উপরে