শনিবার, ০৪ মে ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১

ঢাবি'র ভর্তি পরীক্ষা হতে পারে মে-জুনে

যাযাদি রিপোর্ট
  ২৩ ফেব্রুয়ারি ২০২২, ০০:০০
ঢাবি'র ভর্তি পরীক্ষা হতে পারে মে-জুনে

২০২১-২০২২ শিক্ষাবর্ষে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) প্রথমবর্ষ স্নাতক (সম্মান) শ্রেণি ভর্তি পরীক্ষা আগামী মে, জুন অথবা জুলাইয়ে অনুষ্ঠিত হতে পারে। বিশ্ববিদ্যালয়ের একাডেমিক কাউন্সিলের পরবর্তী সভায় এ ব্যাপারে সিদ্ধান্ত হবে। আগামী মার্চের প্রথম সপ্তাহে এ সভা অনুষ্ঠিত হবে।

২০২১-২২ শিক্ষাবর্ষে ঢাবি'র প্রথমবর্ষ স্নাতক (সম্মান) শ্রেণি ভর্তি পরীক্ষায় সামাজিক বিজ্ঞান অনুষদভুক্ত 'ঘ' ইউনিট বাতিলের প্রাথমিক সিদ্ধান্ত নিলেও ব্যাপক সমালোচনার মুখে তা থেকে সরে এসেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। ফলে এইচএসসি উত্তীর্ণ ভর্তিচ্ছু শিক্ষার্থীরা আগের মতো বিদ্যমান ৫টি ইউনিটে ভর্তি পরীক্ষায় এবারও অংশগ্রহণ করতে পারবে। এই শিক্ষাবর্ষেও ক, খ, গ, ঘ এবং চ- এই ৫টি ইউনিটেই ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।

বিশ্ববিদ্যালয়ের আওয়ামী লীগ সমর্থিত শিক্ষকদের সংগঠন নীল দলের আহ্বায়ক ও বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ডক্টর মো. আব্দুস ছামাদ বলেন, এবারের ভর্তি পরীক্ষার দিনক্ষণের বিষয়ে এখনো সিদ্ধান্ত হয়নি। একাডেমিক কাউন্সিলের পরবর্তী সভায় এ ব্যাপারে সিদ্ধান্ত হবে।

তিনি জানান, বুয়েট যেহেতু সম্ভাব্য তারিখ দিয়েছে জুনে এবং ইতোমধ্যে মেডিকেলেও পরীক্ষার তারিখ ঘোষণা করা হয়েছে। আমরা আশা করছি, মে, জুন অথবা জুলাইয়ের মধ্যেই ভর্তি পরীক্ষা নেওয়া হবে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে