১১ দাবি আদায়ে শিক্ষক সমিতির কঠোর কর্মসূচির হুঁশিয়ারি

১১ দাবি আদায়ে শিক্ষক সমিতির কঠোর কর্মসূচির হুঁশিয়ারি

শিক্ষা ক্ষেত্রে সরকারি-বেসরকারি বৈষম্য দূরীকরণসহ ১১ দফা দাবি আদায়ে কঠোর কর্মসূচির হুঁশিয়ারি দিয়েছে বাংলাদেশ শিক্ষক সমিতি (বিটিএ)। সেই সঙ্গে সারাদেশে শিক্ষক নির্যাতনের প্রতিবাদ জানিয়েছে সংগঠনটি।

বুধবার রাজধানীর সেগুনবাগিচায় সমিতির কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এ দাবি জানানো হয়। সংবাদ সম্মেলনে বিটিএ'র সাধারণ সম্পাদক অধ্যক্ষ শেখ কাওছার আহমেদের সঞ্চালনায় লিখিত বক্তব্য দেন সমিতির সভাপতি অধ্যক্ষ মো. বজলুর রহমান মিয়া।

লিখিত বক্তব্যে তিনি বলেন, এমপিওভুক্ত শিক্ষক-কর্মচারীরা মাত্র ২৫ শতাংশ উৎসব ভাতা, এক হাজার টাকা বাড়ি ভাড়া ও ৫০০ টাকা চিকিৎসা ভাতা পান। শিক্ষক-কর্মচারীরা অবসরে যাওয়ার পর অবসর সুবিধা ও কল্যাণ ট্রাস্টের টাকা পেতে বছরের পর বছর অপেক্ষা করতে হয়। ফলে অনেক সময় শিক্ষক/কর্মচারীর অর্থাভাবে বিনা চিকিৎসায় মারা যান।

তিনি আরও বলেন, 'বেসরকারি শিক্ষক-কর্মচারীদের কোনো বদলি ও পদোন্নতির সুবিধা নেই। একই কারিকুলামের কাজে নিয়োজিত থেকেও আর্থিক সুবিধার ক্ষেত্রে সরকারি বিদ্যালয়ের শিক্ষক-কর্মচারী ও বেসরকারি এমপিওভুক্ত শিক্ষক-কর্মচারীদের মধ্যে পাহাড়সম বৈষম্য। এমনকি বেসরকারি স্কুলের প্রধান শিক্ষক ও সহকারী প্রধান শিক্ষকদের বেতন সরকারি স্কুলের প্রধান শিক্ষক ও সহকারী প্রধান শিক্ষকদের একধাপ নিচে দেওয়া হয়।'

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আরও খবর

Copyright JaiJaiDin ©2022

Design and developed by Orangebd


উপরে