ট্রেনে ঈদযাত্রার টিকিট আনন্দ ও শঙ্কার শেষ দিন

ট্রেনে ঈদযাত্রার টিকিট আনন্দ ও শঙ্কার শেষ দিন

পবিত্র ঈদুল আজহা উপলক্ষে ট্রেনের অগ্রিম টিকিট বিক্রির পঞ্চম ও শেষ দিন লাইনে মানুষ কিছুটা কম থাকলেও ভিড় খুব একটা কম ছিল না।

মঙ্গলবার অন্য দিনগুলোর মতো শেষ দিনের অগ্রিম টিকিট নিতে সাধারণ মানুষ লাইনে দাঁড়িয়েছেন আগেরদিন বিকাল ও রাতে। অনেকে সোমবার লাইন দিয়ে টিকিট না পেয়ে গতকাল আবার লাইনে দাঁড়িয়েছেন। শেষ পর্যন্ত টিকিট নামক 'সোনার হরিণ' পেয়েছেন তেমনই একজন নারায়ণগঞ্জের গার্মেন্ট শ্রমিক একতা এক্সপ্রেসের যাত্রী সিরাজুল ইসলাম।

তিনি জানান,

\হরোববার সন্ধ্যা ৭টায় অগ্রিম টিকিট কাটার জন্য লাইনে দাঁড়িয়েছিলেন। তার সিরিয়াল ছিল ৯৬। কিন্তু ৮০ পর্যন্ত আসতেই টিকিট শেষ। পরে মঙ্গলবার আবার লাইনে দাঁড়ান ১১ নম্বরও সিরিয়ালে। এদিন তিনি ৮টার পর টিকিট পেয়েছেন।

সিরাজুল ইমলাম বলেন, 'অনেক কষ্ট করে ৩৭ ঘণ্টা অপেক্ষার পর টিকিট পেয়েছি। টিকিট খুব প্রয়োজন ছিল। তাই কষ্ট হলেও অপেক্ষা করেছি। পরিবারকে নিয়ে ঈদ করতে যাব। টিকিট পাওয়াটাই প্রাপ্তি আমার কাছে।'

অনেকে আবার ঘণ্টার পর ঘণ্টা লাইনে দাঁড়িয়েও টিকিট পাওয়া নিয়ে শঙ্কায় আছেন।

তবে ভিন্ন চিত্রও লক্ষ্য করা গেছে। ঘণ্টার পর ঘণ্টা লাইনে দাঁড়িয়ে টিকিট না পাওয়ার শঙ্কা তাদের মধ্যে।

তেমনই একজন বেসরকারি চাকরিজীবী শহিদুল ইসলাম। নীলসাগর এক্সপ্রেসের টিকিটের জন্য তার অপেক্ষা, সিরিয়াল ৭৯। শহিদুল ইসলাম বলেন, 'যতটুকু শুনেছি, ৬০-৭০ সিরিয়ালের মধ্যে টিকিট শেষ হয়ে যায়। তাই শঙ্কায় আছি, টিকিট পাব কিনা।'

মঙ্গলবার সকাল ৮টায় শুরু হয় টিকিট বিক্রি। আজ দেওয়া হচ্ছে ৯ জুলাইয়ের (শনিবার) অগ্রিম টিকিট।

এবারের ঈদযাত্রায় অগ্রিম টিকিট বিক্রি হচ্ছে ছয়টি স্টেশনে। সমগ্র উত্তরাঞ্চলগামী আন্তঃনগর ও বীর মুক্তিযোদ্ধা সিরাজুল ইসলাম ঈদ স্পেশাল ট্রেনের টিকিট মিলবে ঢাকা (কমলাপুর) রেলস্টেশনে। রাজশাহী ও খুলনাগামী সব আন্তঃনগর ট্রেনের টিকিট বিক্রি হবে ঢাকা (কমলাপুর) শহরতলী পস্ন্যাটফর্মে। চট্টগ্রাম ও নোয়াখালীগামী সব আন্তঃনগর ট্রেনের টিকিট বিক্রি হবে ঢাকা বিমানবন্দর রেলস্টেশনের কাউন্টারে। ময়মনসিংহ, জামালপুর, দেওয়ানগঞ্জগামী সব আন্তঃনগর ট্রেন ও দেওয়ানগঞ্জ ঈদ স্পেশাল ট্রেনের টিকিট বিক্রি হবে তেজগাঁওয়ে। মোহনগঞ্জগামী মোহনগঞ্জ ও হাওড় এক্সপ্রেস ট্রেনের টিকিট বিক্রি হবে ঢাকা ক্যান্টনমেন্ট স্টেশনে, সিলেট ও কিশোরগঞ্জগামী সব আন্তঃনগর ট্রেনের টিকিট বিক্রি হবে ফুলবাড়িয়ায় এবং বীর মুক্তিযোদ্ধা সিরাজুল ইসলাম (পঞ্চগড়) এক্সপ্রেস ট্রেনের টিকিট বিক্রি করা হবে জয়দেবপুর স্টেশনে।

ঈদুল আজহা উপলক্ষে যাত্রীদের সুবিধার্থে ছয় জোড়া বিশেষ ট্রেন পরিচালনা করা হবে। সেগুলো হলো- দেওয়ানগঞ্জ স্পেশাল, চাঁদপুর স্পেশাল ১, ২, বীর মুক্তিযোদ্ধা সিরাজুল ইসলাম (পঞ্চগড়) ঈদ স্পেশাল, শোলাকিয়া স্পেশাল ১ ও ২।

রেলওয়ে কর্তৃপক্ষ জানায়, ৫ জুলাই দেওয়া হয়েছে ৯ জুলাইয়ের টিকিট। এ ছাড়া ১১ জুলাইয়ের ট্রেনের ফিরতি টিকিট ৭ জুলাই, ১২ জুলাইয়ের টিকিট ৮ জুলাই, ১৩ জুলাইয়ের টিকিট ৯ জুলাই এবং ১৪ ও ১৫ জুলাইয়ের টিকিট বিক্রি করা হবে ১১ জুলাই। অনলাইন টিকিটের অর্ধেক ওয়েবসাইটে এবং অর্ধেক অ্যাপে বিক্রি করা হচ্ছে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আরও খবর

Copyright JaiJaiDin ©2022

Design and developed by Orangebd


উপরে