বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১
পাবনা-৪ আসন

ঈশ্বরদীতে সহকারী প্রিজাইডিং অফিসার জামায়াত নেতারা

ঈশ্বরদী (পাবনা) প্রতিনিধি
  ০৩ জানুয়ারি ২০২৪, ০০:০০
ঈশ্বরদীতে সহকারী প্রিজাইডিং অফিসার জামায়াত নেতারা

আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে পাবনা-৪ (ঈশ্বরদী-আটঘরিয়া) আসনের পৌর জামায়াতের আমিরসহ ৯ নেতা সহকারী প্রিজাইডিং অফিসার ও পোলিং অফিসার হয়েছেন। একই প্রতিষ্ঠান থেকে জামায়াতের নেতাকর্মীরা এসব দায়িত্ব পেলেও বাদ পড়েছেন প্রতিষ্ঠানে কর্মরত আওয়ামী লীগ সমর্থিত দুই শিক্ষক। এ নিয়ে শহরজুড়ে ব্যাপক সমালোচনার সৃষ্টি হয়েছে।

মঙ্গলবার বিকালে ঈশ্বরদী উপজেলা নির্বাচন অফিসার মো. আশরাফুল হক স্বাক্ষরিত প্রশিক্ষণের আমন্ত্রণপত্রের কপি হাতে পাওয়ার পর এসব তথ্য নিশ্চিত হওয়া গেছে।

সহকারী প্রিজাইডিং অফিসার হলেন- ঈশ্বরদী পৌর

জামায়াতে ইসলামের আমির শহরের নাচিরা মশুড়িয়া উচ্চ বিদ্যালয়ের ধর্মীয় সিনিয়র শিক্ষক মো. গোলাম আজম, সাঁড়া ইউনিয়নের মাঝদিয়া বাবুল উলুম ইসলামিয়া ফাজিল (বিএ) প্রভাষক মো. আরিফুল ইসলাম, একই প্রতিষ্ঠানের প্রভাষক মো. মুজাহিদ, প্রভাষক আরিফ হাসনাত, সহকারী শিক্ষক শহিদুল ইসলাম, সহকারী শিক্ষক মো. শামসুর রহমান, সহকারী শিক্ষক সাঈদুর রহমান, প্রতিষ্ঠানটির এবতেদায়ী প্রধান মো. আবু ইলিয়াস খান, পোলিং এজেন্ট হিসেবে প্রশিক্ষণ নেওয়া প্রতিষ্ঠানটির অফিস সহকারী মোছা. সুফিয়া খাতুন ও অফিস সহকারী ও কম্পিউটার অপারেটর আরাফাত খান।

তাদের নির্বাচনী দায়িত্ব পালন থেকে বাদ রাখতে মাদ্রাসা থেকে নির্বাচন অফিসে তালিকা পাঠানো হয়েছে। যাদের নাম পাঠানো হয়েছে তারা সবাই জামায়াত নেতা।

এ ব্যাপারে মো. গোলাম আজম বলেন, 'চাকরি করি। আমাকে নির্বাচনে দায়িত্ব দেওয়া হয়েছে। এখন অবশ্যই দায়িত্ব পালন করব। দলের সিদ্ধান্তের সঙ্গে নির্বাচনে দায়িত্ব পালনের কোনো প্রতিবন্ধকতা আছে বলে মনে করি না।'

ঈশ্বরদী উপজেলা নির্বাহী কর্মকর্তা সহকারী রিটার্নিং অফিসার সুবীর কুমার দাশ বলেন, 'কে কোন দল করে এটা মুখ্য বিষয় না। নির্বাচনে দায়িত্ব কিভাবে পালন করবে সেটা দেখার বিষয়। তা ছাড়া নির্বাচন উপলক্ষে শিক্ষাপ্রতিষ্ঠানগুলো থেকে সহকারী প্রিজাইডিং ও পোলিং অফিসার হিসেবে দায়িত্ব পালনের জন্য শিক্ষকদের প্যানেল চাওয়া হয়েছিল। শিক্ষাপ্রতিষ্ঠান থেকে পাঠানো তালিকা মোতাবেক গেজেট প্রকাশ করা হয়েছে। তা ছাড়া নির্বাচন কমিশনের কোথাও উলেস্নখ নেই, যে জামায়াতে ইসলামী বা অন্য কোনো দল সমর্থিত শিক্ষকরা নির্বাচনে দায়িত্ব পালন করতে পারবেন না।'

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে