শনিবার, ১৮ মে ২০২৪, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১

যশোর আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক শাহানুর আলমের দাফন সম্পন্ন

স্টাফ রিপোর্টার, যশোর
  ০৪ মার্চ ২০২৪, ০০:০০
যশোর আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক শাহানুর আলমের দাফন সম্পন্ন

যশোর জেলা আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক শাহানুর আলম শাহীন শনিবার সন্ধ্যায় ঢাকায় চিকিৎসাধীন অবস্থায় ইন্তেকাল করেন (ইন্না লিলস্নাহি ওয়া, ইন্না ইলাইহি রাজিউন)। তিনি স্ত্রী, এক ছেলে ও এক মেয়েসহ অসংখ্য আত্মীয়স্বজন ও গুণগ্রাহী রেখে গেছেন। যশোর কেন্দ্রীয় ঈদগাহ মাঠে প্রথম এবং সিংহঝুলি শহীদ মসিয়ূর রহমান মাধ্যমিক বিদ্যালয় মাঠে দ্বিতীয় জানাজার নামাজ শেষে রেববার দুপুরে তার গ্রামের বাড়ির পারিবারিক কবরস্থানে তার লাশ দাফন করা হয়।এতে অসংখ্য মানুষ অংশগ্রহণ করেন।

শাহানুর আলম শাহীন গত ২৩ ফেব্রম্নয়ারি তিনি ব্রেইন স্ট্রোকে আক্রান্ত হন। পরে তাকে ঢাকায় নেওয়া হয়। প্রথমে ইউনাইটেড হাসপাতাল এবং পরে বঙ্গবন্ধু মেডিকেল কলেজ হাসপাতালের আইসিইউতে ভর্তি করা হয়। শনিবার সন্ধ্যা ৬টায় হাসপাতালের আইসিইউ প্রধান প্রফেসর দেবাশীষ বণিক ও নিউরো সার্জন প্রধান প্রফেসর ধীমান চৌধুরীর সমন্বয়ে গঠিত মেডিকেল টিম শাহানুর আলম শাহীনকে মৃত ঘোষণা করেন। শনিবার রাতেই মরদেহ আনা হয় শহরের ঘোপ নওয়াপাড়া রোডের বাসভবনে।

রোববার সকাল ৯টার দিকে শহরের ঘোপ নওয়াপাড়া রোডের বাসভবন থেকে শেষ বারের মতো শাহীনের মরদেহ নেওয়া হয় তার কর্মস্থল জেলা আইনজীবী সমিতিতে। এরপর সাড়ে ১০টায় তার মরদেহ নেওয়া হয় যশোর কেন্দ্রীয় ঈদগাহ মাঠে। সেখানে তার মরদেহে ফুলেল শ্রদ্ধা দিয়ে বিদায় জানান বিভিন্ন সংগঠনসহ নানা শ্রেণি-পেশার মানুষ। শাহানুর আলম শাহীনকে এক পলক দেখতে ভিড় করেন অসংখ্য শ্রেণি-পেশার মানুষ।

জানাজা নামাজে অংশ নেন যশোরের সিনিয়র জেলা ও দায়রা জজ শেখ নাজমুল আলম, অতিরিক্ত পুলিশ সুপার বেলাল হোসাইন, অতিরিক্ত পুলিশ সুপার জুয়েল ইমরান, সদর উপজেলা চেয়ারম্যান মোস্তফা ফরিদ আহম্মেদ চৌধুরী, পাবলিক প্রসিকিউটর-পিপি এম. ইদ্রিস আলী, সাবেক পিপি রফিকুল ইসলাম পিটু, সাবেক জিপি সোহেল শামীম, জেলা আইনজীবী সমিতির সভাপতি আবু মোর্তজা ছোট, সাবেক সভাপতি মোহা. ইসহক, কাজী ফরিদুল ইসলাম ও শরীফ নুর মোহাম্মদ আলী রেজা, সাবেক সাধারণ সম্পাদক সাবেরুল হক সাবু, এমএ গফুর প্রমুখ।

পরে চৌগাছার সিংহঝুলি শহীদ মসিয়ূর রহমান মাধ্যমিক বিদ্যালয় মাঠে দুপুর ২টায় দ্বিতীয় জানাজার নামাজ পূর্ব সমাবেশে বক্তৃতা করেন ও উপস্থিত ছিলেন- রাজশাহী দ্রম্নত বিচার ট্রাইবু্যনালের বিচারক অ্যাডভোকেট শাহীনের বন্ধু মহিদুজ্জামান মোহন, উপজেলা আওয়ামী লীগের সভাপতি এসএম হাবিবুর রহমান, উপজেলা চেয়ারম্যান ড. মোস্তানিছুর রহমান, পৌর মেয়র নুর উদ্দীন আল মামুন হিমেল, চৌগাছা থানার অফিসার ইনচার্জ ইকবাল বাহার চৌধুরী, সিংহঝুলি ইউনিয়নের চেয়ারম্যান আব্দুল হামিদ মলিস্নক, বিএনপির উপজেলা সভাপতি জহুরুল ইসলাম, জামায়াতের আমীর মাওলানা গোলাম মোরশেদ, সেক্রেটারি মাওলানা নুরুজ্জামান, অ্যাডভোকেট হাবিব কাইছার প্রমুখ।

এদিকে, আইনজীবী নেতা শাহানুর আলম শাহীনের মৃতু্যতে রোববার জজ আদালতে ফুলকোর্ট রেফারেন্স অনুষ্ঠিত হয়। বেলা ১১টায় জেলা আইনজীবী সমিতির এক নম্বর ভবনের সেমিনারকক্ষে অনুষ্ঠিত হয় শোকসভা ও দোয়া।

অন্যদিকে, শাহানুর আলম শাহীনের মৃতু্যতে গভীর শোক প্রকাশ করেছে- জেলা আইনজীবী সমিতির সভাপতি আবু মোর্তজা ছোটসহ নেতারা। এ ছাড়া বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদ, জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম, গণতান্ত্রিক আইনজীবী সমিতি, লয়ার্স কাউন্সিল, ট্যাক্সেস বার যশোর শোক প্রকাশ করেছে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়
X
Nagad

উপরে