সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১

কুমুদিনী হাজংয়ের অন্ত্যেষ্টিক্রিয়া সম্পন্ন

দুর্গাপুর (নেত্রকোনা) প্রতিনিধি
  ২৫ মার্চ ২০২৪, ০০:০০

নেত্রকোনার দুর্গাপুরে ব্রিটিশ বিরোধী ও টঙ্ক আন্দোলন তথা হাজং বিদ্রোহের একমাত্র সংগ্রামী নারীনেত্রী কমরেড কুমুদিনী হাজং (৯২) এর অন্ত্যেষ্টিক্রিয়া কার্যক্রম সম্পন্ন হয়েছে। রোববার সকাল সাড়ে ১০টায় স্থানীয় শ্মশানঘাটে তার অন্ত্যেষ্টিক্রিয়ার কাজ সম্পন্ন হয়।

এ সময় উপস্থিত ছিলেন- উপজেলা নির্বাহী কর্মকর্তা এম রকিবুল হাসান, সিপিবি কেন্দ্রীয় কমিটির সদস্য ডা. দিবালোক সিংহ, সাবেক উপজেলা চেয়ারম্যান আব্দুলস্নাহ হক, বিরিশিরি ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর কালচারাল একাডেমির পরিচালক গীতি কবি সুজন হাজং, রেড ক্রিসেন্ট নেত্রকোনা জেলা কমিটির নেতা, সিপিবি উপজেলা কমিটির সম্পাদক রুপন কুমার সরকারসহ অন্যান্য নেতৃবৃন্দ।

অন্ত্যেষ্টিক্রিয়ার আগে এই মহীয়সী নারীর স্মৃতির প্রতি সিপিবি কেন্দ্রীয় কমিটি ও উপজেলা কমিটির পক্ষ থেকে দলীয় পতাকা তার কফিনে ধারণ করে শেষ শ্রদ্ধা জানান।

এর আগে শনিবার দুপুর ১টা ৪৫ মিনিটে বার্ধক্যজনিত কারণে নিজ বাড়ি বহেড়াতলিতে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন কমরেড কুমুদিনী হাজং। তার মৃতু্যতে স্থানীয় সংসদ সদস্য মোশতাক আহমেদ রুহী, আওয়ামী লীগ কেন্দ্রীয় কমিটির সদস্য রেমন্ড আরেং, সিপিবি কেন্দ্রীয় কমিটির সদস্য কমরেড ডা. দিবালোক সিংহ প্রমুখ শোক প্রকাশ করেছেন।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে