বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ২ জ্যৈষ্ঠ ১৪৩১

দিনাজপুরে নির্বাচনী সহিংসতায় পুলিশের গুলিতে নিহত ১

দিনাজপুর প্রতিনিধি
  ৩০ এপ্রিল ২০২৪, ০০:০০
দিনাজপুরে নির্বাচনী সহিংসতায় পুলিশের গুলিতে নিহত ১

দিনাজপুরের বিরল উপজেলার আজিমপুর ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনে ভোট গণনার পর দুই সদস্য (মেম্বার) প্রার্থীর সমর্থকদের মধ্যে উত্তেজনার মধ্যে পুলিশের গুলিতে মোহাম্মদ আলী (৭০) নামে এক ব্যক্তি নিহত হয়েছেন। এ সময় পুলিশের গুলিতে আরও চারজন আহত হয়েছেন। নিহত মোহাম্মদ আলী কাচুয়া উপজেলার সিঙ্গল ডাঙ্গাপাড়া গ্রামের মাবুদ বক্সের ছেলে।

রোববার রাত সাড়ে ৮টার দিকে উপজেলার চৌরঙ্গীবাজার এলাকায় সিঙ্গল হামিদ-হামিদা উচ্চ বিদ্যালয় ভোটকেন্দ্রে এ ঘটনা ঘটে।

দিনাজপুর পুলিশ সুপার শাহ ইফতেখার আহমেদ পুলিশের গুলিতে এক ব্যক্তির নিহত হওয়ার খবর নিশ্চিত করে বলেন, বিরল উপজেলার আজিমপুর ইউনিয়ন পরিষদের নির্বাচনে সিঙ্গুল হামিদ হামিদা উচ্চ বিদ্যালয় কেন্দ্রে ভোট গণনায় শেষে দুই ইউপি সদস্য সমর্থকদের মধ্যে উত্তেজনা ছড়িয়ে পড়ে। উত্তেজিত দুই প্রার্থীর সমর্থকরা ভোট কেন্দ্রে জোরপূর্বক প্রবেশ করে ব্যালট বাক্স ছিনতাই ও পুলিশ সদস্যদের ওপর হামলা করে। এতে পুলিশ সদস্যরা নিজেদের জানমাল ও সরকারি মালামাল

রক্ষার্থে প্রথমে ফাঁকা গুলি করে। এরপরও পুলিশ সদস্যদের ওপর আরও হামলা বাড়িয়ে দিলে ৬০ থেকে ৭০ রাউন্ড শটগান থেকে গুলি ছোড়ে। গুলিতে মোহাম্মদ আলী নামক এক ব্যক্তি আহত হন। পরে স্থানীয়রা আহত মোহাম্মদ আলীকে উদ্ধার করে দিনাজপুর এম আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়ার পথে তার মৃতু্য হয়। এ সময় পুলিশের কয়েক সদস্য আহত হয়েছেন বলে পুলিশ সুপার দাবি করেন।

এই ঘটনাকে কেন্দ্র করে দিনাজপুর জেলা প্রশাসক শাকিল আহমেদ ঘটনার সুষ্ঠু তদন্তের স্বার্থে অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট জানে আলমকে প্রধান করে তিন সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করেন। সেইসঙ্গে আগামী তিন কর্মদিবসের মধ্যে তদন্ত প্রতিবেদন দাখিল করার জন্য কমিটিকে নির্দেশ দেন।

জেলা প্রশাসক বলেন, বর্তমানে পরিস্থিতি শান্ত রয়েছে। ঘটনাস্থলে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়
X
Nagad

উপরে