সোমবার, ২০ মে ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১

সস্ত্রীক পবিত্র ওমরাহ পালন করলেন মির্জা ফখরুল

যাযাদি রিপোর্ট
  ০৬ মে ২০২৪, ০০:০০
সস্ত্রীক পবিত্র ওমরাহ পালন করলেন মির্জা ফখরুল

সস্ত্রীক পবিত্র ওমরাহ পালন করেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। শনিবার মাগরিবের নামাজের পরে মদিনা থেকে মক্কায় পৌঁছে এশার নামাজের পরে বিএনপি মহাসচিব ও তার সহধর্মিণী রাহাত আরা বেগম ওমরাহ পালন করেন।

জানা গেছে, ওমরাহ পালনের যেসব আনুষ্ঠানিকতা আছে যেমন তাওয়াফ করা, সাফা-মারওয়ায় সাঈ করা প্রভৃতি কাজ সম্পন্ন করেছেন বিএনপির মহাসচিব ও তার স্ত্রী। মসজিদুল হারাম বা হারাম শরীফে তারা নামাজ আদায় করেন। এরপর রোববার তারা মক্কায় অবস্থান করে আরাফাত ময়দান, মিনা-মুজদালিফা, মোকামে ইব্রাহিম, জাবালে সাওর, জাবালে রহমত, জাবালে নূর, জমজম কূপ, মসজিদে নামিরা, মক্কা জাদুঘর, জান্নাতুল মোয়ালস্না প্রভৃতি ঐতিহাসিক স্থানে যান। আজ সোমবার তাদের মক্কা থেকে জেদ্দা যাওয়ার কথা রয়েছে। আগামী ৮ মে ঢাকার উদ্দেশ্যে রওনা হবেন তারা।

মক্কা বিএনপির সভাপতি আবুল কালাম আজাদের বরাত দিয়ে বিএনপির মিডিয়া সেলের সদস্য শায়রুল কবির খান বলেন, পবিত্র ওমরাহ পালন করে বিএনপি মহাসচিব মসজিদুল হারামে নামাজ আদায় করেন। এ সময় তিনি বাংলাদেশ ও দেশের জনগণের পাশাপাশি সমগ্র মুসলিম উম্মাহর অব্যাহত শান্তি সমৃদ্ধি ও অগ্রগতি কামনা করে দোয়া করেন।

প্রসঙ্গত গত ২ মে মির্জা ফখরুল বাংলাদেশ বিমানে মদিনা পৌঁছেন। মদিনা পৌঁছে বিএনপি মহাসচিব ও তার স্ত্রী রাহাত আরা বেগম মহানবী হজরত মুহাম্মদ (সা:) -এর রওজা মোবারক জিয়ারত করেন। শুক্রবার মসজিদে নববীতে জুম্মার নামাজ আদায় করেন বিএনপি মহাসচিব।

  • সর্বশেষ
  • জনপ্রিয়
X
Nagad

উপরে