logo
রোববার, ২৭ সেপ্টেম্বর ২০২০ ১১ আশ্বিন ১৪২৭

  কাহারোল (দিনাজপুর) প্রতিনিধি   ১০ আগস্ট ২০২০, ০০:০০  

নৌপথে শ্রী শ্রী কান্তজীউ বিগ্রহের যাত্রা শুরু

রাজ পরিবারের প্রথা অনুযায়ী নৌপথে উপ-মহাদেশের ঐতিহ্যবাহী দিনাজপুরের কাহারোলে কান্তজীউ মন্দির থেকে শ্রী শ্রী কান্তজীউ বিগ্রহের যাত্রা জেলা শহরের রাজবাড়ীর উদ্দেশে শুরু হয়েছে। তবে এবার প্রাণঘাতী করোনাভাইরাসের সংক্রমণ এড়াতে সরকার ঘোষিত স্বাস্থ্যবিধি মানাসহ বাড়তি সতর্কতামূলক ব্যবস্থা নিয়েছে। সেই সঙ্গে ভক্ত ও পুণ্যার্থীদের সমাগমও নিষেধ করা হয়েছে।

রোববার সকাল সাড়ে ৭টায় যাত্রার উদ্বোধন করেন দিনাজপুর-১ আসনের সংসদ সদস্য ও হিন্দু কল্যাণ ট্রাস্টের সহসভাপতি মনোরঞ্জন শীল গোপাল। মন্দির থেকে পূজা অর্চনা শেষে কান্তজীউ বিগ্রহ ঢেপা নদীর কান্তনগর ঘাটে আনা হয়। সেখান থেকে নৌবহর নিয়ে যাত্রা শুরু করে। দীর্ঘ ২৫ কিলোমিটার নদীপথে দিনাজপুর আসার সময় চিরাচরিত নিয়মানুযায়ী বিগত সময়ে হিন্দু ধর্মাবলম্বীর কয়েক লাখ ভক্ত নদীর দু'কূলে কান্তজীউ বিগ্রহ দর্শনের জন্য ভিড় জমালেও এবার তার চিত্র ছিল ভিন্ন। স্বাস্থ্যবিধি মেনে সামাজিক দূরত্ব বজায় রেখে দুই কূলে কান্তজীউ বিগ্রহকে দেখতে আসে ভক্তবৃন্দ।

কান্তনগর ঘাট থেকে দিনাজপুর শহরের সাধুরঘাট পর্যন্ত ৩০টি ঘাটে কান্তজীউ বিগ্রহ বহনকারী নৌকা ভিড়ানো হবে। এ কারণে বিভিন্ন ঘাটে ও শহরের বিভিন্ন স্থানে ব্যাপক নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে। প্রতিটি ঘাটেই আগে থেকে পুলিশ মোতায়েন রাখা হয়েছে। রাত সাড়ে ৮টায় কান্তজীউ বিগ্রহ সাধুঘাটে এসে পৌঁছলে দিনাজপুর রাজদেবোত্তর এস্টেটের সভাপতি ও জেলা প্রশাসক মাহমুদুল আলমসহ প্রশাসনের ঊর্ধ্বতন কর্মকর্তারা কান্তজিউ বিগ্রহ গ্রহণ করবেন।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সকল ফিচার

রঙ বেরঙ
উনিশ বিশ
জেজেডি ফ্রেন্ডস ফোরাম
নন্দিনী
আইন ও বিচার
ক্যাম্পাস
হাট্টি মা টিম টিম
তারার মেলা
সাহিত্য
সুস্বাস্থ্য
কৃষি ও সম্ভাবনা
বিজ্ঞান ও প্রযুক্তি
close

উপরে