অষ্টগ্রামে সরকারি হালট দখলের প্রতিযোগিতা

অভিযোগ করেও মিলছে না প্রতিকার
অষ্টগ্রামে সরকারি হালট দখলের প্রতিযোগিতা

কিশোরগঞ্জের অষ্টগ্রামে সরকারি হালট ও রাস্তা দখলের মহোৎসব চালিয়ে বাড়ি ঘর তৈরি করছে কিছু প্রভাবশালী লোকজন। এ বিষয়ে স্থানীয় প্রসাশনের কাছে একজন বীর মুক্তিযোদ্ধা এলাকাবাসীর পক্ষে লিখিত অভিযোগ করলেও কোনো প্রতিকার মেলেনি। এতে ক্ষোভ প্রকাশ করছে এলাকার লোকজন। এ বিষয়ে স্থানীয় প্রশাসন দীর্ঘদিন ধরে নির্বিকার থাকায় সরকারি হালট অবৈধ দখলের প্রতিযোগিতা যেন বেড়েই চলেছে।

উপজেলার দেওঘর ইউনিয়নবাসীর অভিযোগ সূত্রে জানা যায়, ওই ইউনিয়নের ৬নং ওয়ার্ড আলীনগরের একটি সরকারি রাস্তা দিয়ে প্রতিদিন কয়েক হাজার লোক চলাফেরা করতেন। বিশেষ করে কৃষি মৌসুমে রাস্তাটি দিয়ে কৃষকদের ফসল বাড়িতে আনা-নেওয়া করা হয়। কিন্তু একটি প্রভাবশালী মহল রাস্তাটির ওপর ঘর ওঠানোর পাঁয়তারা করছে বলে গ্রামের পক্ষে বীর মুক্তিযোদ্ধা আব্দুল হক গত বছরের ৭ জুলাই উপজেলা নির্বাহী কর্মকর্তা বরাবর একটি লিখিত অভিযোগ দেন।

বীর মুক্তিযোদ্বা আব্দুল হক জানান, অভিযোগের পর কয়েকবার তদন্ত করেছে বলে শুনেছেন। বর্তমানের এই হালটে একাধিক ঘর তোলা হয়েছে। এ বিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তার অফিসে অভিযোগ দিয়েও কোনো সমাধান হচ্ছে না। এ ছাড়া একই ইউনিয়নের সাভিয়া নগরের টিকুন হাটির আরেকটি সরকারি হালট দিয়ে বহুদিন ধরে এলাকার লোকজন চলাফেরা করতেন। কিন্তু একটি প্রভাবশালী মহল সরকারি হালটটির ওপর একটি পাকা ঘর তৈরি করছে এই মর্মে গ্রামবাসীর পক্ষে মিজবাহ নামে এক ব্যক্তি উপজেলা নির্বাহী কর্মকর্তা বরাবর লিখিত অভিযোগ দেন গত ২০২০ সালের ১৫ নভেম্বর। এতদিন হয়ে গেলেও তারও কোনো সমাধান হয়নি।

অভিযোগের বিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা রফিকুল আলম জানান, 'তারা আমাদের কাছ থেকে সময় নিয়েছিল, সময় পার হওয়ার পরও না সরার কারণে তাদের বিরুদ্ধে উচ্ছেদের মামলা প্রস্তুতি নেওয়া হচ্ছে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আরও খবর

Copyright JaiJaiDin ©2021

Design and developed by Orangebd


উপরে