বৃহস্পতিবার, ২২ ফেব্রুয়ারি ২০২৪, ৯ ফাল্গুন ১৪৩০
walton

সাইকেল চালিয়ে ২০ জেলা ঘুরে কুয়াকাটায় দুই যুবক

কুয়াকাটা (পটুয়াখালী) প্রতিনিধি
  ০৪ মার্চ ২০২৩, ০০:০০

যুব সমাজকে মাদকের বিরুদ্ধে বার্তা দিতে দুই যুবক সাইকেল নিয়ে নারায়ণগঞ্জ থেকে ২০ জেলা ভ্রমণ শেষে অবস্থান করছেন পটুয়াখালীর কুয়াকাটায়।

বৃহস্পতিবার বিকালে তারা কুয়াকাটায় পৌঁছানোর মাধ্যমে তাদের ২০ জেলা ভ্রমণের সমাপ্তি ঘটে। সমুদ্র সৈকতের বিভিন্ন পয়েন্টে ঘুরে তারা বিভিন্ন স্থানে মাদকের বিরুদ্ধে যুবসমাজের অবস্থান তৈরির বার্তা দেন।

সাইকেল নিয়ে বের হওয়া দুই যুবক নারায়ণগঞ্জের মেঘদল রাইডার্স নামে একটি সংগঠনের সদস্য। তাদের একজন মহিউদ্দিন হাসান মেহেদী পেশায় সফটওয়্যার ইঞ্জিনিয়ার অন্যজন অনার্স পড়ুয়া শিক্ষার্থী মো. শাওন।

গত ১৮ ফেব্রম্নয়ারি এই দুই যুবক সাইকেল নিয়ে মাদকের বিরুদ্ধে বার্তা দিতে বরিশাল, খুলনা ও ঢাকা বিভাগের মোট ২০টি জেলা ভ্রমণ শেষে গতকাল ২ মার্চ কুয়াকাটা পৌঁছায় তারা।

মহিউদ্দিন হাসান মেহেদী নামে যুবক বলেন, বর্তমান সমাজ এখন মাদকে ছয়লাব হয়ে গেছে, সাধারণ মানুষ ও যুবসমাজকে সচেতনতা বৃদ্ধির জন্য এই সাইকেল যাত্রা শুরু করেছি আমরা। আমরা আশা করছি যুবসমাজ আমাদের এ উদ্যোগ দেখে তারা মাদক থেকে মুখ ফিরিয়ে নেবেন।

ভ্রমণে আসা শাওন বলেন, আমরা সাইকেল নিয়ে সারা বাংলাদেশ ভ্রমণ করতে চাই এবং মাদকের বিরুদ্ধে জনসচেতনাতা মূলক প্রচার-প্রচারনা চালাতে চাই এবং আমার দেশটা আমি ঘুরে দেখতে চাই সঙ্গে সঙ্গে যুবসমাজকে ভ্রমণের উদ্দেশ্যে উৎসাহ জোগাতে আমাদের এই যাত্রা।

কুয়াকাটা টু্যর গাইড অ্যাসোসিয়েশনের সভাপতি কেএম বাচ্চু বলেন, কুয়াকাটাতে তাদের মতো অনেকেই আসে তবে তাদের এই সচেতনামূলক কাজকে আমরা স্যালুট করি। অনেকেই তাদের দেখে উৎসাহী হয়ে ভ্রমণে বের হচ্ছে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে